পাকিস্তান-আফগানিস্তান ওয়ানডে সিরিজ স্থগিত

Looks like you've blocked notifications!
পাকিস্তান ও আফগানিস্তানের ম্যাচ। ফাইল ছবি

আফগানিস্তানে তালেবানের ক্ষমতা দখল ও করোনা মহামারিকে কেন্দ্র করে করে অনিশ্চিয়তায় ঝুলছিল পাকিস্তান ও আফগানিস্তানের মধ্যকার ওয়ানডে সিরিজ। অবশেষে শঙ্কা রূপ নিল বাস্তবে। অনির্দিষ্টকালের জন্য স্থগিত হয়ে গেল দুই দলের ওয়ানডে সিরিজ।

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) গতকাল সোমবার এক টুইট বার্তায় খবরটি নিশ্চিত করে। চলমান পরিস্থিতিতে ভ্রমণ জটিলতাসহ বিভিন্ন পরিস্থিতি বিবেচনা করে সিরিজটি স্থগিত করা হয়। পিসিবি জানিয়েছে, আগামী বছর নতুন সূচিতে সিরিজটি করার পরিকল্পনা রয়েছে।

দুই বোর্ডের সম্মতিতেই সিরিজটি স্থগিত করা হয়। গতকাল আফগান বোর্ডের পক্ষ থেকে স্থগিত করার প্রস্তাব দেওয়া হয়। আফগানদের প্রস্তাব মেনে নেয় পিসিবি। দুই বোর্ড মিলেই আগামী বছর সিরিজটি আবার আয়োজনের পরিকল্পনায় রেখেছে।  

এর আগে এদিন আফগানিস্তান ক্রিকেট বোর্ডের (এসিবি) প্রধান নির্বাহী হামিদ শিনওয়ারি ইএসপিএনক্রিকইনফোকে জানিয়েছিলেন, তিন ম্যাচের সিরিজটি শ্রীলঙ্কা থেকে পাকিস্তানে সরিয়ে নেওয়ার চেষ্টা করছেন তাঁরা। কিন্তু, আফগানিস্তানের বর্তমান পরিস্থিতিতে শেষ পর্যন্ত স্থগিত হয়ে গেল সিরিজ।

তালেবান আফগানিস্তানের নিয়ন্ত্রণ নেওয়ার পর থেকে কাবুল বিমানবন্দর থেকে বন্ধ রয়েছে সব বাণিজ্যিক ফ্লাইট। আর শ্রীলঙ্কায় করোনাভাইরাসের সংক্রমণ বাড়ায় গত শুক্রবার ১০ দিনের লকডাউন ঘোষণা করে দেশটি।