পিএসজি ছাড়তে চান নেইমার, পরবর্তী গন্তব্য কোথায়?

Looks like you've blocked notifications!
পিএসজি ছাড়তে চান নেইমার। ছবি : রয়টার্স

পিএসজিতে সময়টা ভালো কাটছে না নেইমারের। ব্রাজিলিয়ান এই তারকা ফুটবলার চোটের কারণে মাঠের বাইরে। তার ওপর গত সপ্তাহে তাঁর বাড়ির সামনে বিক্ষোভ করেছিল পিএসজির উগ্রবাদী একদল সমর্থক। যাদের স্লোগান ছিল, ‘চলে যাও নেইমার।’ মাঠ ও মাঠের বাইরের ঘটনা মিলিয়ে ফ্রেঞ্চ ক্লাবটিতে ভালো নেই নেইমার। তিনি চান চলতি মৌসুম শেষে ক্লাব ছাড়তে। পিএসজিও আর রাখতে চায় না তাঁকে। মনমতো প্রস্তাব পেলেই ছেড়ে দেবে ক্লাবটি। এমনটিই জানিয়েছে ক্রীড়াবিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএন।

গতকাল মঙ্গলবার (৯ মে) একটি প্রতিবেদনে ইএসপিএন জানায়, ‘নেইমার আর পিএসজিতে থাকতে চান না। মৌসুম শেষেই ক্লাব ছাড়ার প্রস্তুতি নিচ্ছেন। সেই সঙ্গে ক্লাবও নিজেদের চাওয়া অনুযায়ী প্রস্তাব পেলে বিক্রি করে দেবে নেইমারকে।

 

২০১৭ সালে বার্সেলোনা থেকে পিএসজিতে এসেছিলেন নেইমার। ক্লাবটির সঙ্গে তার চুক্তির মেয়াদ ২০২৭ সাল পর্যন্ত থাকলেও নানান কারণেই চাইছেন ক্লাব ছাড়তে। প্যারিসে আসার পর অধিকাংশ সময়ই চোটের কারণে মাঠের বাইরে থাকতে হয়েছে নেইমারকে। পিএসজিকে এনে দিতে পারেননি চ্যাম্পিয়ন্স লিগও। ৩১ বছর বয়সী এই তারকাকে গত মৌসুমেই ছেড়ে দিতে চেয়েছিল পিএসজি। কিন্তু ভালো দাম না পাওয়া এবং নেইমারের থাকতে চাওয়া মিলিয়ে গত মৌসুমটা কেটেছে একসঙ্গেই।

নেইমারের মূল্যমান অনুযায়ী ইউরোপের শীর্ষ লিগের মধ্যে তাকে নেওয়ার সামর্থ্য আছে অল্প কয়েকটি ইংলিশ ক্লাবের। গত ফেব্রুয়ারিতে পিএসজির মালিক নাসের আল খেলাইফি দেখা করেন চেলসির মালিক টড বোহেলির সঙ্গে। সেখানে নেইমারের বিষয়ে আলাপ করেছেন দুজন। চেলসির মালিক বোহেলি ব্যক্তিগতভাবে নেইমারকে পছন্দ করেন এবং তিনি আগ্রহী নেইমারের ব্যাপারে। বাকিটা সময়ই বলে দেবে।