পিছিয়ে পড়েও লিভারপুলকে হারাল ম্যানসিটি

Looks like you've blocked notifications!
লিভারপুল বনাম ম্যানসিটি ম্যাচ। ছবি : ইংলিশ প্রিমিয়ার লিগের ভেরিফায়েড ফেসবুক পেজ থেকে নেওয়া

সময়টা ভালো যাচ্ছে না ইংলিশ ক্লাব লিভারপুলের। গত মাসে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে বড় জয়ের পর হারের বৃত্তে আটকা ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা। প্রিমিয়ার লিগে একের পর এক ম্যাচে হারের স্বাদ নিতে হচ্ছে অলরেডদের। এবার হাইভোল্টেজ ম্যাচে ম্যানচেস্টার সিটির কাছে হেরেছে মোহাম্মদ সালাহর দল। এই জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা আর্সেনালের সঙ্গে ব্যবধান কমাল সিটিজেনরা।

আজ শনিবার (১ এপ্রিল) নিজেদের ঘরের মাঠে ম্যানসিটির জয় ৪-১ গোলে। দলটির হয়ে গোল করেছেন জুলিয়ান আলভারেজ, কেভিন ডি ব্রুইন, গুন্দোয়ান ও জ্যাক গ্রিলিশ।

ম্যাচের ১১তম মিনিটে প্রথম সুযোগ পায় ম্যানসিটি। ডি বক্সের বাইরে থেকে রদ্রির দ্রুতগতির শট গোলরক্ষক সহজেই প্রতিহত করেন। এরপর ম্যাচের ১৫তম মিনিটে রিয়াদ মাহরেজের ফ্রি কিক পোস্টের পাশ দিয়ে বেরিয়ে যায়। তবে, এর দুই মিনিট পরেই লিড নেয় লিভারপুল। ট্রেন্ট আর্নল্ডের বাড়ানো বলে মোহাম্মদ সালাহর শট জালে জড়ালে ১-০ গোলে এগিয়ে যায় ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা।

এরপর সমতায় ফিরতে মরিয়া হয়ে ওঠে ম্যানসিটিও। ম্যাচের ২৭তম মিনিটে গ্রিলিশের বাড়ানো বলে দুর্দান্ত ফিনিশিংয়ে দলকে সমতায় ফেরান আর্জেন্টাইন তারকা ফুটবলার আলভারেজ। এরপর বাকি সময়ে আর তেমন উল্লেখযোগ্য আক্রমণ করতে না পারায় ১-১ গোলে সমতা নিয়ে বিরতিতে যায় দুদল।

তবে, প্রথমার্ধের মতো দ্বিতীয়ার্ধেও দ্রুতই সাফল্য পায় সিটিজেনরা। ম্যাচের ৪৬তম মিনিটে রিয়াদ মাহরেজের ক্রস থেকে বল জালে জড়াতে ভুল করেননি বেলজিয়াম তারকা ডি ব্রুইন। এর সাত মিনিট পরেই গুন্দোয়ানের শটে ব্যবধান ৩-১ করে পেপ গার্দিওলার শিষ্যরা। তিন গোল দিয়েও আক্রমণের ধার কমায়নি ম্যানসিটি। ম্যাচের ৭৪তম মিনিটে গ্রিলিশ গোল করলে ব্যবধান ৪-১ হয় সিটিজেনদের। 

এরপর বাকি সময়ে ম্যাচে ফেরার চেষ্টা করেও ব্যর্থ হয় লিভারপুল। শেষমেশ হার নিয়েই মাঠ ছাড়তে হয় অলরেডদের।

এই জয়ে দ্বিতীয় স্থানে থাকা সিটির পয়েন্ট হলো ২৮ ম্যাচে ৬৪। সমান ম্যাচে ৬৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে আর্সেনাল। তৃতীয় স্থানে থাকা ম্যানচেস্টার ইউনাইটেডের পয়েন্ট ২৬ ম্যাচে ৫০ আর ২৮ ম্যাচে ৪৯ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে টটেনহাম। ২৭ ম্যাচ খেলে ষষ্ঠ স্থানে থাকা লিভারপুলের পয়েন্ট ৪২।