প্রচুর বোলিং করতে হবে, তাসকিনকে বললেন অ্যামব্রোস

Looks like you've blocked notifications!
অ্যামব্রোসের সঙ্গে তাসকিন আহমেদ ও মাশরাফী। ছবি : মাশরাফীর ফেসবুকে পোস্ট করা ভিডিও থেকে নেওয়া

ক্রিকেটের জীবন্ত কিংবদন্তি কার্টলি অ্যামব্রোস। এবারের তারকাশূন্য বিপিএলে মহাতারকার আগমন ঘটেছে ধারাভাষ্যকার হিসেবে। বল হাতে দীর্ঘ সময় হুল ফোটানো অ্যামব্রোস বর্তমান প্রজন্মের বোলারদের কাছে বিলি করছেন অভিজ্ঞতার ফুল। সেই ফুল থেকে যতটা সম্ভব মধু আহরণ করছে বাংলার পেস তারকারা।

বিপিএলে গতকাল সোমবার (১৬ জানুয়ারি) ম্যাচ ছিল ঢাকা ডমিনেটর্স ও সিলেট স্ট্রাইকার্সের। দুই দলে আছে দুই গতি তারকা মাশরাফী বিন মোর্ত্তজা ও তাসকিন আহমেদ। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ম্যাচ শেষে ফ্লাডলাইটের আলো ছাপিয়ে বেশি জ্বলজ্বল করছিল অ্যামব্রোসের সঙ্গে ম্যাশ-তাসকিনের দাঁড়িয়ে থাকার দৃশ্য।

স্বভাবতই কথা হচ্ছিল পেস বোলিং নিয়ে। মাশরাফীর পেজ থেকে শেয়ার করা ভিডিওতে দেখা যায় অ্যামব্রোস কী যেন বোঝাচ্ছেন তাদের। তাসকিনের সঙ্গে ম্যাশ আলাপ ধরিয়ে দিতেই অ্যামব্রোস দিক নির্দেশনা দেওয়া শুরু করেন বাংলার পেস বোলিংয়ের অন্যতম এই তারকাকে।

অ্যামব্রোস বলেন, ‘এখনকার সময়ে বোলারদের দেখা যায় ঘন্টার পর ঘন্টা জিমে কাটাতে। কিন্তু মাঠে এসে ৪ ওভার বল করার শক্তি পায় না। হাঁপিয়ে ওঠে। অনেকে আছে দৌঁড়ের গতি ওঠায়। এসবের চেয়ে বোলিংয়ে বেশি নজর দেওয়া উচিত। প্রচুর বোলিং করতে হবে। দেখবে শরীর পুরো কাজ করবে।’

তাসকিনের পারফরম্যান্স নিয়ে সন্তুষ্ট অ্যামব্রোস আরও যোগ করেন, ‘সে সবখানে ভালো খেলছে। একজন খেলোয়াড় কেমন তা নির্ভর করে ভিন্ন ভিন্ন কন্ডিশনে সে কতটা ভালো খেলতে পারছে। গ্রেট হতে গেলে সব কন্ডিশনেই সেরাটা খেলতে হবে তাসকিন সঠিক পথেই আছে।’