প্রথমার্ধে ওয়েলসের বিপক্ষে গোল পায়নি ইংল্যান্ড

Looks like you've blocked notifications!
ইংল্যান্ড-ওয়েলস ম্যাচ। ছবি : সংগৃহীত

মাঠে নেমেই আক্রমণ শুরু করা ইংল্যান্ডকে গোল শূন্য ড্র নিয়ে প্রথমার্ধ শেষ করতে হলো। টানা আক্রমণ চালিয়েও ওয়েলসের বিপক্ষে গোলের দেখা পায়নি দলের কেউই। জয় বা ড্র যাইহোক পরের পর্বে উঠতে বেগ পেতে হবে না তাঁদের। তবে গোল করা জরুরি। আবার আজকের জয়ে ওয়েলসের সামান্য সুযোগ তৈরি হলেও বিপদ বাড়বে ইংল্যান্ডের।

মঙ্গলবার দিবাগত রাত ১টায় কাতারের আহমদ বিন আলী স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে ইংল্যান্ড-ওয়েলস। ম্যাচের শুরু থেকেই ওয়েলসকে বেশ চাপে রাখে ইংলিশরা। প্রথমার্ধের প্রায় পুরো সময়ে চলেছে ইংলিশ আধিপত্য। তবে গোলরক্ষক ড্যানি ওয়ার্ডকে ফাঁকি দেওয়া সম্ভব হয়নি।

প্রথমার্ধে ১০ মিনিটে হ্যারি কেনের বানানো বলে শট নিয়েছিলেন স্ট্রাইকার মার্কাস র‍্যাশফোর্ড। তবে ত্রাণকর্তার ভূমিকা রেখেছেন ড্যানি ওয়ার্ড। এখান থেকে শুরু করে মুহুর্মুহু ইংলিশ আক্রমণ তিনি বধ করেছেন। ১৯ মিনিটেও দলকে গোল হজম করা থেকে বাঁচান তিনি। ২৪ মিনিটেও দেখা যায় তাঁর দুর্দান্ত সেভ।

প্রথমার্ধের শেষ মুহূর্ত বাদে ৪৫ মিনিটে তেমন কোনো আক্রমণ করতে পারেনি ওয়েলস। যাও আক্রমণ করেছে সেগুলোও ছিল খুবই দুর্বল। ফলে গোল আদায় করা সম্ভব হয়নি। তাতে গোল শূন্য ড্র নিয়ে বিরতিতে যায় দুদল।