প্রথমার্ধে গোলহীন ব্রাজিল-সুইজারল্যান্ড

Looks like you've blocked notifications!
ব্রাজিল ও সুইজারল্যান্ডের ম্যাচ। ছবি : সংগৃহীত

বিশ্বকাপে জি গ্রুপের দ্বিতীয় ম্যাচে স্টেডিয়াম ৯৭৪ এ সুইজারল্যান্ডের মুখোমুখি হয়েছে ব্রাজিল। প্রথমার্ধ শেষে গোলের দেখা পায়নি কেউই। গোল শূন্য থেকে প্রথমার্ধ শেষ করেছে দুদল। গোল না পেলেও আধিপত্য বিস্তার করেছে সেলেসাওরা। আক্রমণাত্মক ফুটবলে ব্যতিব্যস্ত করে রাখে সুইজারল্যান্ডের রক্ষণভাগকে।

ম্যাচের দ্বাদশ মিনিটে বাঁ-প্রান্ত দিয়ে প্রথম আক্রমণ শানায় ব্রাজিল। রিচার্লিসনের পাস ভিনিসিউসকে খুঁজে পাবার আগে বিপদমুক্ত করে সুইস ডিফেন্স। ২৭ মিনিটে রাফিনহার মাপা ক্রস ভিনিসিউসকে পেলেও কর্ণারের বিনিময়ে রক্ষা পায় সুইজারল্যান্ড।

৩০ মিনিটে ডি বক্সের বাইরে থেকে রাফিনহার বাম পায়ের জোরালো শট লুফে নেন সুইস গোলরক্ষক সোমার। ৩৮ মিনিটে পাল্টা আক্রমণে উঠে গোলের সুযোগ তৈরি করে সুইজারল্যান্ড। কিন্তু ব্রাজিল রক্ষণভাগের দৃঢ়তায় বিপদ হয়নি। বিরতির ঠিক আগে আবারও সুযোগ পায় সুইজারল্যান্ড, কিন্তু কাজে লাগাতে পারেনি। 

প্রথমার্ধ শেষে ৫৫ শতাংশ বল দখলের পাশাপাশি ৬টি অন টার্গেট শট ব্রাজিলের। সেখানে ৪৫ শতাংশ বল দখল নিয়ে একবারই ব্রাজিলের পরীক্ষা নিয়েছে সুইসরা। ব্রাজিল-সুইজারল্যান্ড দুদলই যার যার প্রথম ম্যাচে জয়ের স্বাদ পেয়েছে। আজকের জয়ে মোটামুটি শেষ ষোলো নিশ্চিত করতে চায় উভয় দল।