প্রথমার্ধে গোলের দেখা পায়নি ব্রাজিল

Looks like you've blocked notifications!
ক্যামেরুন-ব্রাজিল ম্যাচ। ছবি : সংগৃহীত

চিন্তামুক্ত কোচ তিতে। নক আউট পর্ব আগেই নিশ্চিত হয়েছে ব্রাজিলের। ফলে বাড়তি ঝুঁকি এড়াতে ক্যামেরুনের বিপক্ষে তারকাদের বসিয়ে রেখেছে ব্রাজিল। চাপমুক্ত রাখা হয়েছে গোলরক্ষক অ্যালিসনকেও। তাঁর বদলে নামানো হয়েছে অ্যাডারসনকে। এমন ম্যাচের প্রথমার্ধ গোল শূন্য অবস্থায় পার করেছে ক্যামেরুন-ব্রাজিল।

শুক্রবার দিবাগত রাত ১টায় কাতারের লুসাইল স্টেডিয়ামে মুখোমুখি হয় ব্রাজিল-ক্যামেরুন। ডাগআউটে বসে খেলা দেখছিলেন থিয়াগো সিলভা, মারকুইনহোস, পেদ্রো, রিচার্লিসন, ভিনিসিয়ুস জুনিয়রসহ অনেকে। তবে তারকা ছাড়াও দলের জৌলুস কমতে দেননি অন্যান্যরা। অভিজ্ঞ দানি আলভেস- গ্যাব্রিয়েল জেসুসরা ভালোই আক্রমণ চালিয়েছেন।

২ মিনিটে ফ্রেড এবং অ্যান্তনির আক্রমণে গোলের সুযোগ তৈরি হয়েছিল। তবে সেখান থেকে গোল পায়নি ব্রাজিল। ১৪ মিনিটে ফ্রেডের বাড়ানো বলে প্রায় গোল করেই ফেলছিলেন গ্যাব্রিয়েল মার্টিনেলি। কিন্তু ক্যামেরুন গোলরক্ষক ডেভিস এপাসির কল্যাণে আবারও ব্যর্থ হয় ব্রাজিল।

প্রথমার্ধ জুড়ে এরকম আরও সুযোগ পেয়েছিল ব্রাজিল, যার একটিও কাজে লাগেনি। হয়নি গোল। অন্যদিকে নির্ভার ছিল ক্যামেরুনের আক্রমণ। ৪৮ মিনিটে ব্রায়ান এমবেউমোর আক্রমণ বাদে প্রথমার্ধে আর কিছুই করতে পারেনি তাঁরা। ফলে দুদলই গোল শূন্য থেকেছে পুরো প্রথমার্ধ।

প্রথমার্ধে ব্রাজিল ৬৮ শতাংশ বল দখলে রেখে ১০ টি গোলমুখী শট নেয়, যার তিনটিই ছিল গোল হওয়ার মতো। আর ক্যামেরুন বল রাখতে পেরেছে ৩২ শতাংশ, গোলমুখে শট ছিল মাত্র একটি।