প্রস্তুতি সিরিজ থেকে যা চাওয়ার তা পেয়েছেন সাকিব

Looks like you've blocked notifications!
সাকিব আল হাসান। ছবি : সংগৃহীত

বাজেভাবে শেষ হলো বাংলাদেশের বিশ্বকাপ প্রস্তুতি। ত্রিদেশীয় সিরিজে স্বাগতিক নিউজিল্যান্ড ও পাকিস্তানের বিপক্ষে চার ম্যাচেই হেরেছে লাল-সবুজের দল। আগের তিন ম্যাচে লড়াই করতে না পারলেও আজ পাকিস্তান ম্যাচে শেষ পর্যন্ত লড়েছে বাংলাদেশ।

মূলত প্রস্তুতি সিরিজের কাজ কী? নিজেদের ঝালিয়ে নেওয়া, ভুলগুলো খুঁজে বের করা, সেসব নিয়ে কাজ করা। অধিনায়ক সাকিব আল হাসান বলছেন, ‘ম্যাচ না জিতলেও সিরিজ থেকে যা চেয়েছেন, তা পেয়েছেন।

অধিনায়কের কন্ঠে আত্মবিশ্বাস, ‘আমরা এখন পরিষ্কার যে আমরা কী চাচ্ছি, কেমন টিম খেলানো হবে। প্রথম ও শেষ ম্যাচের পার্থক্য খেয়াল করলে দেখবেন, আমরা উন্নতি করেছি। এই ধারাটা বিশ্বকাপ পর্যন্ত ধরে রাখতে চাই।’

নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ম্যাচ শেষে বলেছিলেন, ব্যাটিংয়ে উন্নতি করতে হবে দলের। দলের বাকিরা না হলেও সাকিব পর পর দুই ম্যাচে সেরাটা দিয়েছেন। কিউইদের বিপক্ষে ৭০ এর পর আজ পাকিস্তানের সঙ্গে ৬৮ রানের ইনিংস। আজকে সঙ্গ দিয়েছে লিটন দাস। করেন ক্যারিয়ার সেরা ৬৯ রান।

ফলে সিরিজে আজকেই সবচেয়ে বেশি ১৭৩ রান তোলে বাংলাদেশ। আগের ম্যাচে করেছিল ১৬০। সাকিব তাই সন্তুষ্ট। অধিনায়ক বলেন, ‘নিউজিল্যান্ডে জেতা কঠিন। তবে আমরা উন্নতি করেছি। মাঝওভারে উইকেট হারাইনি আজ। নেতিবাচক বিষয় বাদ দিয়ে ইতিবাচকতা নিয়ে থাকাটা ভালো।’

দলের সঙ্গে আসা প্রত্যেককে কমপক্ষে একটি হলেও ম্যাচ খেলিয়েছে টিম ম্যানেজমেন্ট। সাকিবের সাথে সুর মিলিয়ে বলতেই হয়, সব হারালেও যা পাওয়ার পাওয়া হয়েছে। এবার শুধু মাঠে প্রতিফলনের পালা।