প্রিমিয়ার লিগে সাব্বিরের সেঞ্চুরি

Looks like you've blocked notifications!
ক্রিকেটার সাব্বির রহমান। ফাইল ছবি

লম্বা সময় ধরে জাতীয় দলের বাইরে সাব্বির রহমান। ঘরোয়া ক্রিকেটেও মিলছিল না রানের দেখা। অবশেষে ঢাকা প্রিমিয়ার লিগের সুপার লিগ পর্বে হাসল সাব্বিরের ব্যাট। আজ সোমবার নবাগত রূপগঞ্জ টাইগার্সের বিপক্ষে খেলতে নেমে স্বস্তির সেঞ্চুরির দেখা পেয়েছেন লিজেন্ডস অব রূপগঞ্জের হয়ে খেলা সাব্বির।

সাভারের বিকেএসপিতে আজ মুখোমুখি হয়েছে রূপগঞ্জ টাইগার্স ও রূপগঞ্জ। দুই রূপগঞ্জের লড়াইয়ে আগে ব্যাট করতে নামেন সাব্বিররা। তাতে ৮৮ বলে শতকের দেখা পান সাব্বির রহমান। শেষ পর্যন্ত ১১১ বলে ১২৫ রানের ইনিংস খেলেন তিনি। তাঁর ইনিংসটি সাজানো ছিল সমান আটটি করে বাউন্ডারি ও ছক্কা দিয়ে।

যদিও এর আগে চলতি ডিপিএলে মোটেই ছন্দে ছিলেন না সাব্বির। লিগে আগের ১০ ম্যাচে তাঁর একটি হাফসেঞ্চুরিও নেই। ১০ ম্যাচে তাঁর রান সংখ্যা হলো—৪২, ২৫*, ১, ৩০, ১৮, ২, ১৫, ৪৬ এবং ২১। এবার ১১তম ইনিংসে এসে পেলেন শতকের দেখা। লিস্ট এ ক্রিকেটে এটি সাব্বিরের চতুর্থ সেঞ্চুরি।

২০১৯ সালের সেপ্টেম্বর থেকে জাতীয় দলের বাইরে সাব্বির। শেষ দেশের হয়ে খেলেছেন টি-টোয়েন্টিতে, আফগানিস্তানের বিপক্ষে। শেষ ওয়ানডেও খেলেছেন ২০১৯ সালের জুলাইয়ে, শ্রীলঙ্কার বিপক্ষে। এরপর থেকেই জাতীয় দলে ফেরার লড়াই চলছে এ মিডল অর্ডার ব্যাটারের।