প্রোটিয়াদের বিপক্ষে অসিদের রানের পাহাড়

Looks like you've blocked notifications!
দক্ষিণ আফ্রিকা-অস্ট্রেলিয়ার দ্বিতীয় টেস্টের তৃতীয় দিন। ছবি : সংগৃহীত

অনুমিতভাবেই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে রানের পাহাড় দাঁড় করিয়েছে অস্ট্রেলিয়া। ৫৭৫ রানের মজবুত ভিত গড়ে প্রথম ইনিংস ঘোষণা করে অসিরা। জবাবে দ্বিতীয় ইনিংসের শুরুতেই ধাক্কা খেয়ে তৃতীয় দিন শেষ করেছে প্রোটিয়ারা।

আজ বুধবার দক্ষিণ আফ্রিকা-অস্ট্রেলিয়ার দ্বিতীয় টেস্টের তৃতীয় দিন শেষ হলো। এই মুহূর্তে ৩৭১ রানে পিছিয়ে রয়েছে দক্ষিণ আফ্রিকা। দ্বিতীয় ইনিংসের শুরুতেই অসি অধিনায়ক প্যাট কামিন্স আউট করেন প্রোটিয়া অধিনায়ক ডিন এলগারকে। পাহাড়সম রানের জবাবে ০ রানেই অ্যালেক্স কেরির হাতে ক্যাচ দিয়ে আউট হন তিনি। তাতে ১ উইকেটে ১৫ রান করে দিন শেষ করে দক্ষিণ আফ্রিকা।

প্রথম ইনিংসে অস্ট্রেলিয়া বিপক্ষে ২০০ রানও ছুঁতে পারেনি ডিন এলগারের দল। গ্রিন তাণ্ডবে ১৮৯ রানেই গুটিয়ে যায় দক্ষিণ আফ্রিকার প্রথম ইনিংস। দলের পক্ষে সর্বোচ্চ ৫৯ করেন মার্কো জ্যানসেন। আর কাইল ভেরেইন করে ৫২ রান। তাঁরা দুজনেই গ্রিনের শিকার হন। শেষ দিকে কাগিসো রাবাদা ও লুঙ্গি এনগিডিকে আউট করে ৫ উইকেট তোলার কৃতিত্ব গড়েন গ্রিন।

অস্ট্রেলিয়ার প্রথম ইনিংসে ব্যাটিংয়ে এসে ডেভিড ওয়ার্নার ডাবল সেঞ্চুরি করেন। এছাড়া অ্যালেক্স কেরির সেঞ্চুরি ও আহত ক্যামেরুন গ্রিনের হাফ সেঞ্চুরিতে ভর করে অসিরা ৮ উইকেটে করে ৫৭৫ রান। দক্ষিণ আফ্রিকার পক্ষে সর্বোচ্চ ৩ উইকেট নেন অ্যানরিক নরকিয়ে।