ফরাসি ভক্তদের থামাতে আর্জেন্টাইনদের পাল্টা পিটিশন

Looks like you've blocked notifications!
ভক্তদের সঙ্গে আর্জেন্টাইন তারকারা। ছবি : সংগৃহীত

বিশ্বকাপ ফাইনাল শেষ। কিন্তু এমন এক ফাইনাল, যার রেশ রয়ে গেছে এখনও। ফাইনালে লড়াই করেও শেষ পর্যন্ত হারতে হয় ফ্রান্সকে। ফরাসি দলটি এই সত্য মেনে নিলেও ভক্তরা যেন মানতে পারছেন না। একের পর ভুল খুঁজে বের করছেন, পিটিশন সাইন করছেন। এবার ফ্রান্সের করা পিটিশনের বিরুদ্ধে পাল্টা পিটিশন দায়ের করেছে আর্জেন্টিনা।

প্রথমে ফাইনালে আর্জেন্টিনার পাওয়া পেনাল্টি বৈধ নয়—এমন দাবি জানিয়ে আবার ফাইনাল আয়োজনের দাবিতে স্বাক্ষর সংগ্রহ শুরু করে ফ্রান্সের সমর্থকরা। আর্জেন্টিনার পিটিশন মূলত খোঁচা মেরে। তাদের পিটিশনের ভাষা হলো, ফরাসিদের কান্না যেন বন্ধ হয়!

অনলাইন প্ল্যাটফর্ম চেঞ্জডটে চলছে আর্জেন্টাইন সমর্থকদের সই সংগ্রহ। 'ফ্রান্স স্টপ ক্রায়িং'- শিরোনামের ওই পিটিশনের লেখা এমন, ‘আমাদের  বিশ্বকাপ জয়ের পর থেকে ফ্রান্স ভক্তদের কান্না থামছে না। আর্জেন্টিনাকে বিশ্ব চ্যাম্পিয়ন মানতে না পেরে অভিযোগ করেই চলেছে। এই পিটিশনের মূল লক্ষ্য তাদের কান্না থামানো। একই সঙ্গে এটি মেনে নেওয়া যে মেসিই ইতিহাসের সেরা খেলোয়াড়।’

ভ্যালেন্টিন গোমেজ নামক ব্যক্তির চালু করা এই পিটিশনে শনিবার পর্যন্ত প্রায় ৫ লাখ ৭০ হাজার মানুষ স্বাক্ষর করেছেন। মূলত ফরাসিদের করা 'ফ্রান্স-আর্জেন্টিনা ম্যাচ আবার হোক'- পিটিশনের জবাবেই পাল্টা আর্জেন্টাইনদের পাল্টা এই কাজ। ফরাসিদের ওই পিটিশনে সই করে ২ লাখ ২৫ হাজার মানুষ।