ফাইনালের টিকেট পেতে ব্যাটিংয়ে মাশরাফীর সিলেট

Looks like you've blocked notifications!
সিলেট ও কুমিল্লার ম্যাচ। ছবি : বিসিবি

ধীরে ধীরে শেষের পথে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) নবম আসর। আজ রোববার (১২ ফেব্রুয়ারি) থেকে শুরু হয়েছে প্লে-অফ রাউন্ড। এই রাউন্ডের প্রথম ম্যাচে বিদায় নিশ্চিত হয়েছে সাকিবের বরিশালের। দিনের দ্বিতীয় ম্যাচে ফাইনালে ওঠার মিশনে মুখোমুখি হয়েছে সিলেট স্ট্রাইকার্স ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

কোয়ালিফায়ার রাউন্ডের ম্যাচটিতে কুমিল্লার বিপক্ষে টসে জিতে আগে ব্যাটিং করছে মাশরাফী বিন মোর্ত্তজার সিলেট। পয়েন্ট টেবিলের শীর্ষ দুই দল হিসেবে প্লে-অফ পর্বে উঠেছে সিলেট স্ট্রাইকার্স ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স। আজকের ম্যাচের বিজয়ী দল সরাসরি ফাইনালে উঠবে।

অবশ্য এই ম্যাচে পরাজিত দলের সামনে ফাইনালে যাওয়ার সুযোগ থাকছে। এলিমিনেটর ম্যাচের বিজয়ী দলের বিপক্ষে ফাইনালের লড়াইয়ে মুখোমুখি হতে পারবে তারা।

চলতি আসরে প্রথম দল হিসেবে প্লে-অফ নিশ্চিত করেছিল সিলেট স্ট্রাইকার্স। লিগের ১২ খেলায় ৯ জয় ও ৩ পরাজয়ে ১৮ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে অবস্থান করছে মাশরাফীরা।

অপরদিকে বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা প্রথম তিন ম্যাচেই হেরেছিল করেছিল। পরের ৯ ম্যাচে টানা জয় তুলে নিয়ে সিলেটের সমান ১৮ পয়েন্ট অর্জন করেছে কুমিল্লা। তবে নেট রান রেটে সিলেটের (০.৭৩৭) চেয়ে ইমরুল কায়েসের কুমিল্লা (০.৭২৩) সামান্য পিছিয়ে রয়েছে।

এবারের আসরে রাউন্ড রবিন লিগের প্রথম ও ফিরতি পর্ব মিলে সিলেট ও কুমিল্লা ২ বারের মোকাবিলায় উভয় দলের জয়-পরাজয় সমানে সমান। কাকতালীয় ব্যাপার হলো জয়ের ব্যবধানও একই; দুই দল সমান ৫ উইকেটে বিজয়ী।