ফাইনালে মেসির কানে কী বলেছিলেন এমবাপ্পে?

Looks like you've blocked notifications!
কাতার বিশ্বকাপের ফাইনাল শেষে তারকা মেসির সঙ্গে এমবাপ্পে। ছবি : সংগৃহীত

কাতার বিশ্বকাপ শেষ হয়ে গেছে অনেক আগেই। কিন্তু রেশ রয়ে গেছে এখনও। ফাইনাল ম্যাচে খেলা শেষে আর্জেন্টাইন তারকা লিওনেল মেসির কানে কিছু বলেছিলেন ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পে। এতদিন পরে সে বিষয়ে মুখ খুলেছেন এমবাপ্পে। খবর স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা।

গত ১৮ ডিসেম্বর টাইব্রেকারে ফ্রান্সকে হারিয়ে তৃতীয়বারের মতো শিরোপা জেতে আর্জেন্টিনা। খেলা শেষে মেসির কানে কিছু কথা বলেন এমবাপ্পে। 

বিশ্বকাপ শেষে ক্লাব ফুটবলে ফিরে বিষয়টি পরিষ্কার করেছেন ফরাসি এই তারকা। এমবাপ্পে বলেন, ‘আমি সেদিন মেসিকে অভিনন্দন জানিয়েছিলাম। জয় পাওয়াটা মেসির জন্য খুব গুরুত্বপূর্ণ ছিল। যদিও সেটি আমার জন্যও গুরুত্বপূর্ণ ছিল, কিন্তু আমি হেরে গেছি। আর হার শেষে বিপক্ষ দলকে অভিনন্দন জানানোর সক্ষমতা থাকা উচিত। আমি শুধু এই বিষয়েই সেদিন কথা বলেছিলাম।’

এদিকে, সেদিন আর্জেন্টিনার উদযাপন নিয়ে বিভিন্ন মাধ্যমে সমালোচনা হয়। বিশেষ করে আর্জেন্টাইন গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজসহ অনেকে ব্যঙ্গাত্মক উদযাপন করে সমালোচনার জন্ম দেন। অনেকে ফরাসি তারকা এমবাপ্পেকে নিয়েও মজা করেন। 

এ বিষয়ে এমবাপ্পেকে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘উদযাপন সম্পর্কে বলছেন? সেটিতে আমার সমস্যা নেই। তা ছাড়া ওরকম তুচ্ছ বিষয় নিয়ে আমি ভাবি না।’

কাতার বিশ্বকাপ শেষে পিএসজিতে ফিরেছেন নেইমার-এমবাপ্পেরা। তবে ক্লাবটির আরেক তারকা লিওনেল মেসি এখনও ফেরেনি। জানুয়ারির প্রথম সপ্তাহে ক্লাবটিতে যোগ দিতে পারেন মেসি।