ফিরেই দারুণ সাফল্য ফেদেরারের

Looks like you've blocked notifications!
সুইজারল্যান্ডের টেনিস তারকা রজার ফেদেরার। ছবি : সংগৃহীত

শেষবার তিনি কোর্টে নেমেছিলেন ২০২০ সালের জানুয়ারিতে। ১৩ মাস পর কাতারের দোহায় খেলতে নেমেই দরুণ সাফল্য পেয়েছেন সুইজারল্যান্ডের টেনিস তারকা  রজার ফেদেরার।

আজ বৃহস্পতিবার অনুষ্ঠিত ম্যাচে ২ ঘণ্টা ২৪ মিনিটের লড়াইয়ে ড্যান ইভান্সকে ৭-৬ (৮), ৩-৬, ৭-৫ সেটে হারিয়েছেন ফেদেরার। হাঁটুতে অস্ত্রোপচারের ফলে ২০২০ সালে প্রায় পুরো সময় থাকতে হয়েছিল কোর্টের বাইরে। দীর্ঘদিন পর ফিরেই এই সাফল্য পেয়েছেন তিনি।  

হাঁটুর চোটের কারণে তাঁকে দূরে থাকতে হয়েছিল কোর্ট থেকে। চোটের পর অস্ত্রোপচার, পরে রিহ্যাবে সময় দিতেই করোনার গ্রাসে আক্রান্ত হয়েছে গোটা বিশ্ব।

হাঁটুর চোট সম্পূর্ণ না সারায় বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম অস্ট্রেলিয়ান ওপেনের নাম প্রত্যাহার করতে বাধ্য হয়েছিলেন রজার ফে়ডেরার।

দোহাতে খেলতে নেমে ফেদেরার স্বীকার করে নেন, দীর্ঘদিন টেনিস থেকে বাইরে থাকার ফলে ম্যাচের শেষ সেটে ক্লান্তি তাঁকে গ্রাস করেছিল।

এটিপি ট্যুরের খবরে জানা গেছে, ম্যাচের শুরু থেকেই ফেদেরারকে বেশ নড়বড়ে মনে হয়েছিল। তবে ম্যাচ যত এগিয়েছে, নিজের ছন্দ ফিরে পেয়েছেন এই সুইস তারকা। প্রথম সেটে একেবারে কঠিন লড়াই চালান দুজনেই। তবে টাইব্রেকারে ফেদেরারের অভিজ্ঞতার কাছে হার মানেন তাঁর প্রতিপক্ষ। দ্বিতীয় সেটে দারুণ ভাবে ঘুরে দাড়িয়ে তা দখল করে খেলার ফল ১-১ করেন ইভান্স। তৃতীয় সেটে একেবারে শেষ গেম পর্যন্ত দারুণ লড়াই চলে দুপক্ষের। একেবারে শেষ দিকে গিয়ে ইভান্সের সার্ভ ভেঙে দিয়ে ম্যাচ নিজের করে নেন তিনি।