বঙ্গবন্ধু ম্যারাথনে প্রথম আল আমিন, নারী বিভাগে সেরা রত্না

Looks like you've blocked notifications!
আজ অনুষ্ঠিত হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন। ছবি : সংগৃহীত

আজ ১০ জানুয়ারি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস। এই দিবস উপলক্ষে আজ সোমবার অনুষ্ঠিত হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন। বেশ কয়েকটি ক্যাটাগরিতে হওয়া এই প্রতিযোগিতার হাফ ম্যারাথনে পুরুষ বিভাগে প্রথম হয়েছেন আল আমিন। আর নারী বিভাগে প্রথম হয়েছেন শামসুন নাহার রত্মা।

আজ ভোর ৫টা ৩০ মিনিটে আর্মি স্টেডিয়াম থেকে শুরু হয়ে বনানীর কামাল আতাতুর্ক অ্যাভিনিউ, গুলশান-২ ও পুলিশ প্লাজা হয়ে ঘড়ির কাঁটার ক্রম অনুযায়ী হাতিরঝিলের চারপাশ ঘুরে শেষ হয় ম্যারাথন।

আসরে এবার অংশ নিয়েছেন দেশ-বিদেশের ২০০ জন দৌড়বিদ। এর মধ্যে ১০০ জন ফুল ম্যারাথন এবং ১০০ জন হাফ ম্যারাথনে অংশ নেন।

ম্যারাথন বাংলাদেশি পুরুষ ক্যাটাগরিতে ২ ঘণ্টা ৩৫ মিনিট ১২ সেকেন্ড নিয়ে প্রথম হন আসিফ বিশ্বাস। ২ ঘণ্টা ৪০ মিনিট ৪ সেকেন্ড নিয়ে দ্বিতীয় হন ফরিদ মিয়া। আর ২ ঘণ্টা ৪১ মিনিট ৪৪ সেকেন্ড নিয়ে তৃতীয় হন কামরুল হাসান।

ম্যারাথন বাংলাদেশি নারী ক্যাটাগরিতে ৩ ঘণ্টা ৩৯ মিনিট ৫০ সেকেন্ড নিয়ে প্রথম হয়েছেন পাপিয়া খাতুন। ৪ ঘণ্টা ২১ মিনিট নিয়ে দ্বিতীয় হয়েছেন নার্গিস জাহান। ৪ ঘণ্টা ২২ মিনিট নিয়ে তৃতীয় হন সুলতানা খাতুন।

ম্যারাথন সাফ পুরুষ ক্যাটাগরিতে ২ ঘণ্টা ১৬ মিনিট ২৬ সেকেন্ড টাইমিং করে প্রথম হয়েছেন ভারতের শ্রিনু। এই ইভেন্টে দ্বিতীয় ও তৃতীয় হয়েছেন ভারতের অর্জুন ও বেলিয়াপ্পা।

ম্যারাথন আন্তর্জাতিক এলিট পুরুষ ক্যাটাগরিতে ২ ঘণ্টা ৯ মিনিট ২৯ সেকেন্ড নিয়ে প্রথম হয়েছেন কেনিয়ার ভিসেন্ট। দ্বিতীয় হয়েছেন মরক্কোর ওমর। তৃতীয় ইথিওপিয়ার আব্রাহা।

এলিট নারী ক্যাটাগরিতে প্রথম হয়েছেন ইথিওপিয়ার মুলিয়ে। দ্বিতীয় ও তৃতীয় হয়েছেন মরক্কোর সওদ এবং কেনিয়ার হেলেন।