বন্ধুর ক্যামেরায় ওয়ার্নের জীবনের শেষ ছবি

Looks like you've blocked notifications!
অসি তারকা শেন ওয়ার্ন। ছবি : সংগৃহীত

শেন ওয়ার্নের চলে যাওয়ার পাঁচ দিন হয়ে গেল। এখনো অস্ট্রেলিয়ান কিংবদন্তি চলে যাওয়ার খবর মেনে নিতে কষ্ট হচ্ছে অনেক ক্রীড়াবিদের। অসি তারকার চলে যাওয়ার শোকে স্তব্ধ ক্রিকেট জগত। এর মধ্যে শেন ওয়ার্নের মৃত্যুর আগে তোলা শেষ ছবিটি প্রকাশ করেছেন তাঁর বন্ধু টম হল।

মৃত্যুর আগে ওয়ার্নিকে খুব কাছে থেকে দেখেছেন টম। কেননা বন্ধু ওয়ার্নির সঙ্গে থাইল্যান্ডের কোহ-সামুইয়ে একই ভিলাতে ছিলেন টম। টম হলসহ তিন বন্ধুর সঙ্গে শেষ দিনগুলো কাটিয়েছেন ওয়ার্ন। ওয়ার্নের মৃত্যুর আগে শেষ দিনগুলোর নানা স্মৃতি নিয়ে ‘দ্য স্পোর্টিং নিউজে’ একটি কলামও লিখেছেন তাঁর বন্ধু টম। তাছাড়া একটি ছবিও প্রকাশ করেছেন টম।

হিন্দুস্থান টাইমসের প্রতিবেদন অনুসারে, ওয়ার্নের মৃত্যুর আগে তোলা একটি ছবি নিজের ইনস্টাগ্রামে পোস্ট করেছিলেন টম। ওই ছবিতেও ওয়ার্নকে বেশ হাস্যোজ্জ্বল দেখা গেছে।

শেন ওয়ার্নের মৃত্যুতে শোকাহত হয়ে অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক মাইকেল ক্লার্ক বলেছিলেন, ‘জীবনকে উপভোগ করতে হয় কীভাবে, সেটা ওয়ার্নারের চেয়ে কেউ ভালো পারত না।’

ওয়ার্নের মৃত্যুর আগের শেষ ছবি। ছবি : সংগৃহীত

ওয়ার্নের জীবনের শেষ ছবিতেও ক্লার্কের সেই কথার ছাপ স্পষ্ট। তবে জীবনকে উপভোগ করার রসদ জানা ওয়ার্ন বেশিদিন উপভোগ করতে পারলেন না। মাত্র ৫২ বছর বয়সে পাড়ি জমালেন না ফেরার দেশে।

থাইল্যান্ডের কোহ-সামুইয়ে বন্ধুবান্ধবের সঙ্গে ছুটি কাটাতে গিয়ে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান এই অসি কিংবদন্তি।

ওয়ার্নের মৃত্যুর পর গত সোমবার ময়নাতদন্তের রিপোর্টে আসে। রিপোর্টে স্বাভাবিকভাবেই মৃত্যু হয়েছে বলে উল্লেখ করা হয়েছে। কিংবদন্তি স্পিনার ওয়ার্নের শেষকৃত্য অনুষ্ঠিত হবে মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে (এমসিজি)।

স্কাই স্পোর্টসের খবরে বলা হয়েছে, এখনো দিন-তারিখ ঠিক না হলেও আগামী ২-৩ সপ্তাহের মধ্যেই রাষ্ট্রীয় মর্যাদায় ওয়ার্নের শেষকৃত্য সম্পন্ন করা হবে।

ওয়ার্নের দীর্ঘদিনের ম্যানেজার জেমস এরসকাইন জানিয়েছেন, ওয়ার্নের মতো কিংবদন্তি ক্রিকেটারের শেষকৃত্যের জন্য মেলবোর্নই সঠিক জায়গা। ওয়ার্নের আত্মার শান্তি কামনা করে শেষকৃত্যের এই পাবলিক মেমোরিয়াল অনুষ্ঠানে উপস্থিত থাকবেন  তাঁর পুরো পরিবার। ২ থেকে ৩ সপ্তাহের মধ্যে শেষকৃত্য আয়োজন করা হবে।