বন্ধু তামিমকে অভিনন্দন জানিয়ে কৃতজ্ঞতা প্রকাশ মুশফিকের

Looks like you've blocked notifications!
বন্ধু তামিমের সঙ্গে মুশফিকের সেলফি। ছবি : মুশফিকের ভেরিফায়েড ফেসবুক পেজ থেকে নেওয়া

বাংলাদেশ ক্রিকেটে রেকর্ডময় একটা দিন কাটল। ওয়ানডেতে নিজেদের সর্বোচ্চ দলীয় সংগ্রহ, মুশফিকের দ্রুততম সেঞ্চুরি ও সাত হাজার রানের মাইলফলক স্পর্শ, তামিমের ১৫ হাজার রানের মাইলফলক ছাড়াও লিটনের দুই হাজার রানের ক্লাবে প্রবেশ–সব মিলিয়ে দুর্দান্ত এক ম্যাচ খেলল বাংলাদেশ। যদিও শেষমেষ বৃষ্টিতে ম্যাচ ভেসে যাওয়ায় জয় নিয়ে মাঠ ছাড়া হয়নি সাকিব-তামিমদের।

গতকাল সোমবার (২০ মার্চ) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আয়ারল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে ব্যাট হাতে নামের প্রতি সুবিচার করতে না পারলেও রেকর্ডবুকে উঠেছে তামিমের নাম। প্রথম বাংলাদেশি হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ১৫ হাজার রানের মাইলফলক স্পর্শ করলেন এই দেশসেরা ওপেনার। আর বন্ধু তামিমের এমন অর্জনে শুভেচ্ছা জানাতে ভোলেননি অভিজ্ঞ ব্যাটার মুশফিকুর রহিম। 

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এক পোস্টে তামিমকে বাংলাদেশের সেরা ব্যাটার আখ্যায়িত করে মুশফিক লেখেন, ‘মাঠে ও মাঠের বাইরে আমাকে সব সময় সমর্থন দিয়ে যাওয়ায় আজ তামিমকে ধন্যবাদ জানাচ্ছি। আমি এখন পর্যন্ত সামান্য যা কিছু অর্জন করেছি, তার পেছনে একটা বড় ভূমিকা পালন করেছেন এই ভদ্রলোক। ১৫ হাজার আন্তর্জাতিক রান এবং আমার দৃষ্টিতে তিনিই বাংলাদেশের সেরা ব্যাটার। সবকিছুর জন্য ধন্যবাদ দোস্ত। ইনশাআল্লাহ, দ্রুতই সময় তোমার পক্ষে আসবে বন্ধু।’

সেই পোস্টের নিচে এক মন্তব্যে তামিমও অবশ্য মুশফিককে তার অর্জনের জন্য অভিনন্দন জানিয়েছেন। তিনি লেখেন, ‘ধন্যবাদ বন্ধু। আজ মাঠে তুমি অসাধারণ ছিলে।’

দীর্ঘ ২২ মাস পর সেঞ্চুরির দেখা পেলেন মিস্টার ডিপেন্ডেবল ‍মুশফিকুর রহিম। শুধু সেঞ্চুরি হাঁকাননি, গড়েছেন নতুন মাইলফলক। ৬০ বলে শতরানের ইনিংস খেলে সাকিবকে ছাড়িয়ে দ্রুততম সেঞ্চুরির তকমা নিজের করে নিলেন ডানহাতি এই ব্যাটার। পাশাপাশি তৃতীয় বাংলাদেশি ক্রিকেটার হিসেবে ছুঁয়েছেন ওয়ানডেতে ৭ হাজার রানের মাইলফলক। তার আগে তামিম ও সাকিব এই কীর্তি করেছেন।