বসনিয়ার বিপক্ষে হোঁচট খেল ফ্রান্স

Looks like you've blocked notifications!
ফ্রান্স ও বসনিয়ার ম্যাচ। ছবি : সংগৃহীত

প্রথমে পিছিয়ে পড়ার পর গোলের দেখা ফ্রান্স। তবে সৌভাগ্যসূচক গোলে সমতায় ফিরলেও জয়ের নাগাল পেল না বিশ্বচ্যাম্পিয়নরা। ১০ জনের দলে পরিণত হয়ে শেষ পর্যন্ত বসনিয়া ও হার্জেগোভিনার বিপক্ষে ড্র নিয়ে মাঠ ছাড়তে হয়েছে গ্রিজম্যান-এমবাপ্পেদের। 

গতকাল বুধবার রাতে ইউরোপিয়ান অঞ্চলের বিশ্বকাপ বাছাই পর্বে ‘ডি’ গ্রুপের ম্যাচে বসনিয়া ও হার্জেগোভিনার সঙ্গে ১-১ ড্র করে ফ্রান্স। বসনিয়া ও হার্জেগোভিনার হয়ে গোল করেন জেকো। আর ফ্রান্সের হয়ে জালের দেখা পান আন্তোইন গ্রিজম্যান।

এদিন ম্যাচের ৩৬ মিনিটে এগিয়ে যায় বসনিয়া ও হার্জেগোভিনা। জেকোর বল নিয়ের একটু এগিয়ে ২০ গজ দূর থেকে বাঁ পায়ের নিচু শটে দলকে এগিয়ে নেন।

পিছিয়ে পড়ার ধাক্কা তিন মিনিটের মধ্যেই কাটিয়ে ওঠে ফ্রান্স। ৩৯তম মিনিটে সমতায় ফেরে ফ্রান্স। এমবাপের কর্নারে কাছ থেকে হেড করতে ব্যর্থ হন গ্রিজম্যান। কিন্তু ভাগ্য ভালো ছিল, পেছনেই দাঁড়ানো ছিলেন জেকো। তাঁর হেড নেওয়া বল গ্রিজম্যানের গায়ে লেগে চলে যায় জালে। স্কোরলাইন হয় ১-১।

এরপর দ্বিতীয়ার্ধে ফ্রান্সের ডিফেন্ডার জুল কুন্দে লাল কার্ড দেখলে ১০ জনের দল হয়ে যায় ফ্রান্স। সেখান থেকে আর ঘুরে দাঁড়াতে পারেনি। শেষ পর্যন্ত ড্র নিয়েই মাঠ ছাড়তে হয় তাদের।

৪ ম্যাচে দুটি করে জয় ও ড্রয়ে ৮ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে রয়েছে ফ্রান্স। আরেক ম্যাচে কাজাখস্তানের বিপক্ষে ২-২ ড্র করা ইউক্রেন ৪ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে। পরের তিনটি স্থানে আছে ফিনল্যান্ড, বসনিয়া ও কাজাখস্তানের।