বাংলাদেশকে হারানোর পর ভারতকেও হুমকি দিল জিম্বাবুয়ে

Looks like you've blocked notifications!
বাংলাদেশের বিপক্ষে ব্যাট হাতে কাইয়া। ফাইল ছবি

কদিন আগেই নিজেদের মাঠে বাংলাদেশকে হারের লজ্জায় ডুবিয়েছে জিম্বাবুয়ে। টি-টোয়েন্টি ও ওয়ানডে দুটি সিরিজই নিজেদের করে নিয়েছে তারা। টানা দুই সিরিজ জিতে তাদের আত্মবিশ্বাস এখন তুঙ্গে। সেটা কাজে লাগিয়ে ভারতের বিপক্ষেও ভালো করতে মুখিয়ে আছে জিম্বাবুয়ে। বাংলাদেশকে হারানোর পর এবার ভারতকে অনেকটা হুমকিই দিয়ে রাখলেন জিম্বাবুয়ের ব্যাটসম্যান ইনোসেন্ট কাইয়া।

আসন্ন এশিয়া কাপের আগে জিম্বাবুয়ে সফরে যাবে ভারত। সেখানে স্বাগতিকদের বিপক্ষে খেলবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। যার নেতৃত্ব দেবেন লোকেশ রাহুল। মূল লড়াই শুরুর আগেই ভারতকে হারানোর বার্তা দিয়ে রাখলেন জিম্বাবুয়ের ক্রিকেটার।

টাইমস নিউজকে দেওয়া এক সাক্ষাৎকারে কাইয়া বলেছেন, ‘জিম্বাবুয়ের পক্ষে থাকবে সিরিজ, ২-১। আমরা সিরিজ জিতব। ব্যক্তিগত প্রত্যাশা থেকে আমি সর্বোচ্চ রান স্কোরার হতে ও সেঞ্চুরি করতে চাই। সহজ পরিকল্পনা, এই সিরিজে শীর্ষ ব্যাটসম্যান হতে রান করতে চাই। এটাই আমার লক্ষ্য।’

জিম্বাবুয়ের এই ক্রিকেটার আরো বলেছৈন, ‘সবকিছু ঠিকঠাক হওয়ার ব্যাপার ছিল না, এটা ছিল শুধু মানসিকতা। যখন ডেভিড (হাউটন, প্রধান কোচ) এলো, সবসময় আমাদের বলতো এবং শেখাতো যে আমাদের ইতিবাচক ক্রিকেট খেলতে হবে এবং আমরা সেটাই করছি। আমাদের শট খেলতে আর কোনও ভয় নেই। দলের আবহ পাল্টে গেছে এবং এটাই সবচেয়ে বড় ব্যাপার।’

আগামী ১৮ আগস্ট থেকে শুরু হবে ভারত ও জিম্বাবুয়ের মধ্যকার ওয়ানডে সিরিজ। সিরিজের পরের দুটি ম্যাচ ২০ ও ২২ আগস্ট। সবগুলো ম্যাচই হবে হারারেতে।