নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ

বাংলাদেশকে ১৬৮ রানের চ্যালেঞ্জ দিল পাকিস্তান

Looks like you've blocked notifications!
বাংলাদেশ ও পাকিস্তান ম্যাচ। ছবি : সংগৃহীত

শুরুটা বেশ সতর্কভাবেই করে পাকিস্তান। ত্রিদেশীয় সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে বাংলাদেশের বিপক্ষে শুরুর চাপ কাটিয়ে ভালোভাবেই এগিয়ে যায় তারা। শেষ পর্যন্ত বড় সংগ্রহ গড়ে বাবর আজমের দল। তারা ২০ ওভারে পাঁচ  উইকেট হারিয়ে ১৬৭ রান করে।  

ম্যাচের প্রথম ওভারে তাসকিন আহমেদ দারুণ বল করেন। এই পেসার কেবল এক রান দেন। পরের দুই ওভারে বাবর আজমের ব্যাটে দুটি করে বাউন্ডারি হজম করেতে মুস্তাফিজুর রহমান ও হাসান মাহমুদকে।

সে ধারাবাহিকতায় বাবর আজম ও শান মাসুদ মাঝারি দুটি ইনিংস খেলে বিদায় নিলেও ওপেনার মোহাম্মদ রিজওয়ান একাই বাংলাদেশের বোলারদের মোকাবিলা করেন। নিজে দারুণ একটি ইনিংস খেলে দলকে বড় সংগ্রহের পথ দেখান।

বাবর ২৫ বলে ২২ রান করে মিরাজের শিকার হন। আর মাসুদ ২২ বলে ৩১ রান করেন। তিনি নাসুম আহমেদের বলে হাসান মাহমুদের হাতে ক্যাচ দিয়ে ফিরেন।

হাসান আলী (৪) ও ইফতেখার আহমেদ (১৩) খুব একটা সুবাধা করতে পারেননি।

তবে রিজওয়ান শেষ পর্যন্ত অপরাজিত থেকে ৫০ বলে ৭৮ রান করেন। তিনি ৭ টি বাউন্ডারি ও  ২টি ছক্কা হাঁকান।

বাংলাদেশের বোলারদের পক্ষে সবচেয়ে সফল তাসিকন। তিনি চার ওভারে ২৫ রান দিয়ে দুই উইকেট পান। আর হাসান মাহমুদ, নাসুম আহমেদ ও মেহেদী হাসান মিরাজ একটি করে উইকেট পান।

এই ম্যাচে নেই বাংলাদেশ দলের নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান। ভারপ্রাপ্ত অধিনায়কের দায়িত্ব পালন করছেন নুরুল হাসান সোহান।

অবশ্য গতকাল বৃহস্পতিবার ক্রাইস্টচার্চে পৌঁছেছেন সাকিব আল হাসান। পরের ম্যাচে তাঁকে পাওয়া যাবে বলে জানিয়েছেন সোহান।

আর কদিন পর অস্ট্রেলিয়ায় বসছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। সেই প্রস্তুতির মঞ্চ হতে পারে এটি।

সাকিব না থাকলেও দলে ফিরেছেন হাসান মাহমুদ। আছে নাসুম আহমেদও। বাদ পড়েছেন মোহাম্মদ সাইফউদ্দিন ও ইবাদত হোসেন।

সংক্ষিপ্ত স্কোর

পাকিস্তান: ২০ ওভারে ১৬৭/৫ (রিজওয়ান ৭৮*, বাবর ২২, শান মাসুদ ৩১, হায়দার ৬, ইফতিখার ১৩, আসিফ ৪, নাওয়াজ ৬*; তাসকিন ৪-০-২৫-২, মুস্তাফিজ ৪-০-৪৮-০, হাসান ৪-০-৪২-১, নাসুম ৪-০-২২-১, মিরাজ ২-০-১২-১, সৈকত ২-০-১৭-০)।