নারী ক্রিকেট বিশ্বকাপ

বাংলাদেশের বিপক্ষে দারুণ কীর্তি গড়ল ওয়েস্ট ইন্ডিজ স্পিনাররা

Looks like you've blocked notifications!
বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ নারী দলের লড়াই। ছবি : সংগৃহীত

ওয়েস্ট ইন্ডিজ নারী ক্রিকেটের ইতিহাসে প্রথমবার সংক্ষিপ্ত ফরম্যাটের কোনো আন্তর্জাতিক ম্যাচে এক ইনিংসে সবকটি উইকেট নেওয়ার রেকর্ড গড়লেন স্পিনাররা। শুধু তাই নয় ২২ গজেও কোনো আন্তর্জাতিক ম্যাচে এক ইনিংসে ১০ উইকেট নেওয়ার কৃতিত্ব অর্জন করল স্পিনাররা।

বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের লো স্কোরিং ম্যাচের প্রতি মুহূর্তে জড়িয়ে ছিল আলাদা উত্তেজনা। এই ম্যাচে বাংলাদেশ বিরুদ্ধে ৪ রানের এক রোমাঞ্চকর জয় পায় ওয়েস্ট ইন্ডিজ নারী দল। আর তা সম্ভব হয়েছে তাদের তিন স্পিনারের কল্যাণে।

এদিন হেইলি ম্যাথুজ, স্টেফানি টেলর ও অ্যাফি ফ্লেচার এই ত্রয়ীর বোলিং দাপটে কার্যত জেতা ম্যাচ হেরে ফিরতে হল বাংলাদেশের মেয়েদের।

আজ শুক্রবার সকালে নিউজিল্যান্ডের মাউন্ট মঙ্গানুইতে রুদ্ধশ্বাস এক ম্যাচে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পরে এক কঠিন জয় তুলে নিল উইন্ডিজ দল। এদিন প্রথমে ব্যাট করতে নেমে ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়ে ওয়েস্ট ইন্ডিজ দল। নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে মাত্র ১৪০ রান করতে সক্ষম হয় তারা। সিমাইন ক্যাম্পবেল ১০৭ বলে ৫৩ রানের ইনিংস না খেললে আরও বেশি লজ্জার সম্মুখীন হতে হতো উইন্ডিজ দলকে। বাংলাদেশের হয়ে দুটি করে উইকেট নেন সালমা খাতুন, নাহিদা আখতার।

টানটান উত্তেজনার ম্যাচে ৪৯.৩ ওভারে ১৩৬ রানে অলআউট হয়ে যায় বাংলাদেশ। দলের হয়ে সর্বোচ্চ রান করেন অধিনায়িকা নিগার সুলতানা এবং নাহিদা আখতার। দুজনেই ২৫ রান করেন। নাহিদা অপরাজিত থাকলেও দলকে কাঙ্খিত জয় এনে দিতে পারেননি। উইন্ডিজদের হয়ে হেইলি ম্যাথুজ চারটি ও স্টেফানি টেলর ও আ্যাফি ফ্লেচার ৩ টি করে উইকেট নেন। ম্যাচের সেরাও হয়েছেন হেইলি ম্যাথুজ।