বাংলাদেশের সাবেক কোচ এখন অস্ট্রেলিয়ার দায়িত্বে

Looks like you've blocked notifications!
সাবেক স্পিনার ড্যানিয়েল ভেট্টোরি। ফাইল ছবি

সম্প্রতি বাংলাদেশ দলের স্পিন পরামর্শক হিসেবে দায়িত্ব পালন করেছেন ড্যানিয়েল ভেট্টোরি। নিউজিল্যান্ডের সাবেক এই স্পিনার এবার অস্ট্রেলিয়া দলের সহকারী কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন। তাঁর সঙ্গে আন্দ্রে বোরোভেক নেওয়া হয়েছে অসি কোচিং প্যানেলে। এই জুটি শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজের আগে প্রধান কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ডের অধীনে কাজ শুরু করবেন। বোরোভেক 'এ' দলের কোচিং করবেন।

ম্যাকডোনাল্ড সাবেক প্রধান কোচ জাস্টিন ল্যাঙ্গারের ডেপুটি হিসাবে দায়িত্ব পালন করেছিলেন। এখন তিনি প্রধান কোচের দায়িত্ব পেয়েছেন।

ক্রিকবাজের খবরে জানা গেছে, ভেট্টোরি সম্প্রতি আন্তর্জাতিক ক্রিকেটে বাংলাদেশের স্পিন পরামর্শক হিসাবে কাজ করেছেন। তিনি এর আগে আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর কোচ ছিলেন।

বোরোভেকের আন্তর্জাতিক পর্যায়ে খেলার অভিজ্ঞতা খুব একটা নেই। অবশ্য তিনি একজন স্বনামধন্য কোচ। এর আগে ভিক্টোরিয়া ও মেলবোর্ন রেনেগেডসে ম্যাকডোনাল্ডের সঙ্গে কাজ করেছেন।

এ ব্যাপারে ম্যাকডোনাল্ড বলেন, ‘বোরোভেক অত্যন্ত দক্ষ এবং অভিজ্ঞ কোচ। তিনি হাই-পারফরম্যান্স কোচ হিসেবে বেশ সুনাম কুড়িয়েছেন। আমি  ভেট্টোরির সঙ্গেও আগে কাজ করেছি। তার দৃষ্টিভঙ্গি ও কাজের নীতি আমার কাছে ভালোলাগার। তার অভিজ্ঞতা অনেক।’