বাংলাদেশ সফরের দল সাজাতে গিয়ে হতাশ ইংলিশ অধিনায়ক

Looks like you've blocked notifications!
জস বাটলার। ছবি : রয়টার্স

বাংলাদেশ সফরকে সামনে রেখে ওয়ানডে ও টি-টোয়েন্টির জন্য দল ঘোষণা করেছে ইংল্যান্ড ক্রিকেট (ইসিবি)। ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটকে প্রাধান্য, চোট আর আন্তর্জাতিক সূচির কারণে বাংলাদেশ সফরে অনেক তারকা ক্রিকেটারের সার্ভিস পাচ্ছে না ইংলিশরা। যা নিয়ে রীতিমত হতাশ ইংলিশ অধিনায়ক জস বাটলার।

অবশ্য, বাটলারের এমন হতাশ হওয়াটা স্বাভাবিক বটে। কারণ, বাংলাদেশ সফরের দল নিয়ে অতীতেও চ্যালেঞ্জের মুখে পড়তে হয়েছিল ইংল্যান্ডকে। তবে, চলতি বছরেই ভারতে মাটিতে বসবে ওয়ানডে বিশ্বকাপ। তাই বিশ্বকাপের আগ মুহূর্তে বেশ কজন তারকা ক্রিকেটারকে না পাওয়ায় হতাশা প্রকাশ করেছেন বাটলার। এমনটাই জানিয়েছে, জনপ্রিয় ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ‘ক্রিকইনফো’।

বাটলার বলেছেন, ‘এমন পরিস্থিতি স্বাভাবিক নয়, তারপরও আমাদের এই পরিস্থিতির মুখোমুখি হতে হচ্ছে। যেভাবে ম্যাচগুলোর সূচি ঠিক করা হয়েছে, তাতে সব দিক দিয়েই বিষয়টি বোঝার চেষ্টা করছি। ইংল্যান্ডের অধিনায়ক হিসেবে আপনি এটা চাইতে পারেন যে, ইংল্যান্ডের হয়ে খেলা বেছে নেওয়া উচিত এবং সেটা লুফে নেওয়া উচিত।’

অধিনায়ক আরও বলেন, ‘খেলোয়াড়রা ইংল্যান্ডের হয়ে খেললে কেমন আয় করবে, আর না খেললে কেমন আয় করবে, তার অসঙ্গতি কিন্তু অনেক বড়। প্রত্যেকের ক্যারিয়ারে ভিন্ন ভিন্ন সময়ে ভিন্ন সিদ্ধান্ত নিতে হয়। কিছু জায়গা নিয়ে আমি হতাশ, তবে তাদের যেটা ভালো মনে হয়েছে, তারা সেটাই করেছে।’

উল্লেখ্য, ১ মার্চ মিরপুরের শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রথম ওয়ানডে দিয়ে শুরু বাংলাদেশ-ইংল্যান্ড সিরিজ। ৩ মার্চ দ্বিতীয় ওয়ানডে হবে মিরপুরেই। আর ৬ মার্চ সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

ওয়ানডে শেষে ৯ মার্চ চট্টগ্রামেই শুরু হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথমটি। ১২ ও ১৪ মার্চ বাকি দুটি টি-টোয়েন্টি ম্যাচ হবে মিরপুরে।

ইংল্যান্ডের ওয়ানডে দল : জস বাটলার (অধিনায়ক),মঈন আলি, জোফরা আর্চার, স্যাম কারান, ডেভিড মালান, সাকিব মাহমুদ, আদিল রশিদ, জেসন রয়, ফিল সল্ট, রিসি টপলি, জেমস ভিন্স, ক্রিস ওকস, মার্ক উড, টম অ্যাবেল ও রেহান আহমেদ।

ইংল্যান্ডের টি-টোয়েন্টি দল : জস বাটলার (অধিনায়ক) , টম অ্যাবেল, রেহান আহমেদ, মঈন আলি, জোফরা আর্চার, স্যাম কারান, বেন ডাকেট, উইল জ্যাকস, ক্রিস জর্ডান, ডেভিড মালান, আদিল রশিদ, ফিল সল্ট, রিসি টপলি, ক্রিস ওকস ও মার্ক উড।