বার্নস-লরেন্সের ব্যাটে ইংলিশদের লড়াই

Looks like you've blocked notifications!
ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের লড়াই। ছবি : সংগৃহীত

ব্যাটিংয়ের শুরুটা ছিল দারুণ। দুই ওপেনার ররি বার্নস ও ডম সিবলির ব্যাটে ভালো শুরু করেছিল ইংল্যান্ড। শুরুর জুটিতে ৭১ রান তুলেছিলেন দুজন। কিন্তু ওপেনার সিবলি ফিরলে ছন্দ হারিয়ে ফেলে ইংলিশরা। একে একে ফিরতে থাকেন বাকিরা। সতীর্থদের ফেরার মধ্যে লড়াই করেছেন বার্নস ও ড্যান লরেন্স। তাঁদের দৃঢ়তায় এজবাস্টন টেস্টের প্রথম দিন লড়াই জমিয়ে রেখেছে ইংল্যান্ড। 

এজবাস্টন টেস্টের প্রথম দিন শেষে ৭ উইকেটে ২৫৮ রান করেছে ইংল্যান্ড। দিন শেষে উইকেটে ৬৭ রানে অপরাজিত ছিলেন লরেন্স। তাঁর সঙ্গে অষ্টম উইকেট জুটিতে ১৬ রানে অপরাজিত ছিলেন মার্ক উড।

দিনের শুরু থেকে ব্যাট করা বার্নস শেষ পর্যন্ত ৮১ রান করে আউট হয়েছেন। ১৮৭ বলে তাঁর ইনিংসটি সাজানো ছিল ১০টি বাউন্ডারি দিয়ে। ৮৪ বলে ৩৫ রান করে আউট হন সিবলি। অধিনায়ক জো রুট আউট হয়েছেন মাত্র চার রানে। 

নিউজিল্যান্ডের হয়ে বল হাতে দারুণ করেছেন ট্রেন্ট বোল্ট, ম্যাট হেনরি ও এজাজ প্যাটেল। সমান দুটি করে উইকেট পেয়েছেন তিনজনই। ওয়াগনার পেয়েছেন একটি উইকেট।

নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচটিতে রেকর্ড গড়েছেন জেমস অ্যান্ডারসন। এজবাস্টনে ম্যাচটি খেলতে নেমেই ইংলিশদের হয়ে সবচেয়ে বেশি টেস্ট খেলার রেকর্ড নিজের করে নিয়েছেন অ্যান্ডারসন। এর আগে এই রেকর্ড গড়েছিলেন অ্যালেস্টার কুক। দুজনেই এখন ইংলিশদের হয়ে সর্বোচ্চ ১৬১টি ম্যাচ খেলেছেন।

সংক্ষিপ্ত স্কোর

ইংল্যান্ড : ৯০ ওভারে ২৫৮/৭ (বার্নস ৮১, সিবলি ৩৫, ক্রলি ০, রুট ৪, পোপ ১৯, লরেন্স ৬৭*, ব্রেসি ০, স্টোন ২০, উড ১৬*; বোল্ট ২৩-৪-৬০-২, হেনরি ২২-৫-৬৬-২, ওয়্যাগনার ২০-৬-৬২-১, মিচেল ১১-২-২৩-০, এজাজ ১৪-৪-৩৪-২)।