বার্সার কাছ হারকে অপমান হিসেবে নিচ্ছেন না রিয়াল কোচ

Looks like you've blocked notifications!
রিয়াল মাদ্রিদ কোচ কার্লো আনচেলত্তি। ছবি : আনচেলত্তির ফেসবুক পেইজ থেকে নেওয়া।

স্প্যানিশ ফুটবলের সবচেয়ে বড় লড়াই এল ক্লাসিকো। স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনার এই লড়াই কেবল একটি ম্যাচে সীমাবদ্ধ নয়, এই লড়াই মর্যাদার, আবেগের, অনুভূতির। আর সেটি যদি হয় ফাইনাল ম্যাচ, তাহলে আগুনের ফুলকি বের হতে থাকে অনবরত। এমন উত্তাপের ম্যাচেই বার্সেলোনার কাছে হেরেছে রিয়াল মাদ্রিদ।

তবে চিরপ্রতিদ্বন্দ্বীদের কাছে হারকে অপমান হিসেবে নিচ্ছে না রিয়াল মাদ্রিদ কোচ কার্লো আনচেলত্তি। বরং তিনি জানালেন, লা লিগার ম্যাচে বার্সেলোনাকে এই ব্যবধানেই হারিয়েছিল রিয়াল।

গতকাল দিবাগত রাতে খুব একট জমজমাট হলো না এল ক্লাসিকো। রিয়াল মাদ্রিদকে অনেকটা হেসেখেলেই ৩-১ গোলে হারিয়েছে বার্সেলোনা। জিতে নিয়েছেন স্প্যানিশ সুপার কাপ।

ম্যাচের পর রিয়াল কোচের কাছে জানতে চাওয়া হলো ম্যাচের ফল অপমানজনক কি না! এই প্রশ্ন উড়িয়ে দিয়ে আনচেলত্তি বলেছেন, ‘অপমানের কিছু নেই (ফলাফল নিয়ে)। অপমানজনক বলাটা হবে অসম্মানের। আমরা বার্সেলোনার কাছে হেরেছি, ঠিক যেভাবে লিগের ম্যাচে আমরা ওদেরকে হারিয়েছিলাম। তারা ভালো খেলেছে এবং জয়টা তাদের প্রাপ্য ছিল।’

এরপর নিজের দলের প্রসঙ্গ তুলে আনচেলত্তি বলেছেন, ‘আমরা যে ভুলগুলি করেছি, সেসবই ম্যাচের ভাগ্য গড়ে দিয়েছে। আমরা বল ঠিকমতো নিয়ন্ত্রণ করতে পারিনি, তারা দুটি পাল্টা আক্রমণে আমাদের ধাক্কা দিয়েছে এবং ম্যাচ বদলে দিয়েছে। অনেকগুরো দ্বৈরথে আমরা বল হারিয়েছি। সবদিক থেকেই খারাপ ছিলাম আমরা। প্রথমার্ধে ২৫ বার বল হারিয়েছি আমরা, এতটাই বাজে খেলেছি।’