বিএনপি ওপেন থেকে নাম প্রত্যাহার জোকোভিচের

Looks like you've blocked notifications!
নোভাক জোকোভিচ। ছবি : জোকোভিচের ফেসবুক থেকে নেওয়া

করোনা টিকা না নেওয়ায় ২০২২ সালে অস্ট্রেলিয়ান ওপেনে খেলা হয়নি টেনিস তারকা নোভাক জোকোভিচের। ফের একই ঘটনার পুনরাবৃত্তি। করোনা টিকা না নেওয়ায় এবার যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিতব্য বিএনপি পরিবাস ওপেনেও খেলা হচ্ছে না তার। পরিবাস ওপেন থেকে নাম প্রত্যাহার করেছেন বিশ্বের এক নম্বর এই টেনিস তারকা।

বাইডেন প্রশাসনের সিদ্ধান্ত অনুযায়ী, আগামী ১১ মে পর্যন্ত যুক্তরাষ্ট্রে চলবে করোনা জরুরি অবস্থা। এই কারণে করোনা টিকা না নেওয়ায় আমেরিকার প্রশাসন জোকোভিচের ভিসার আবেদন মঞ্জুর করেনি। জোকোভিচ মূলত নাম প্রত্যাহার করতে বাধ্য হয়েছেন।

এক বিবৃতির মাধ্যমে টুর্নামেন্ট কৃর্তপক্ষ জানায়, বিশ্বের এক নম্বর নোভাক জোকোভিচ ২০২৩ বিএনপি পরিবাস ওপেন থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন। তার পরিবর্তে প্রতিযোগিতায় অংশ নেবেন নিকোলাজ বাসিলাশভিলি।’

শুধু তাই নয়, বাইডেন প্রশাসন এই নিষেধাজ্ঞা বাড়ালে বছরের শেষ গ্র্যান্ড স্লাম খেলাও কঠিন হতে পারে জোকোভিচের। সর্বশেষ ২০১৬ সালের শিরোপাসহ এখন পর্যন্ত ইন্ডিয়ান ওয়েলসে পাঁচ বার চ্যাম্পিয়ন হয়েছেন জোকোভিচ। ৩৫ বছর বয়সী এই টেনিস তারকা গত সপ্তাহে দুবাই ওপেনের সেমিফাইনালে ড্যানিল মেদভেদেভের কাছে পরাজিত হয়েছিলেন। এরপর থেকে আগামী এপ্রিলে আসন্ন মন্টি-কার্লো মাস্টার্সের প্রস্তুতি নিচ্ছেন তিনি।