বিমানের সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে রাজধানীতে হাফ-ম্যারাথন

Looks like you've blocked notifications!
রাজধানীর হাতিরঝিল অ্যাম্ফিথিয়েটারে শুক্রবার ‘বিমান হাফ-ম্যারাথন প্রতিযোগিতা ২০২২’-এর পুরস্কার বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী। ছবি : সংগৃহীত

বিমানের সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে আয়োজিত হাফ-ম্যারাথন প্রতিযোগিতায় বাংলাদেশসহ ১০ দেশের এক হাজার ৮৬২ অ্যাথলেট অংশ নিয়েছেন। এর মধ্যে বিদেশি প্রতিযোগী ছিলেন ২৫ জন।

রাজধানীর হাতিরঝিল অ্যাম্ফিথিয়েটারে আজ শুক্রবার ‘বিমান হাফ-ম্যারাথন প্রতিযোগিতা ২০২২’-এর পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী। এ সময় বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন, বিমান পরিচালনা পর্ষদের সদস্য ব্যারিস্টার তানজীব উল আলম এবং বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রতিযোগিতায় সাড়ে সাত কিলোমিটার পুরুষ হাফ ম্যারাথনে প্রথম হয়েছেন সাজ্জাদ হোসেন স্নিগ্ধ, দ্বিতীয় হয়েছেন আল-আমিন এবং তৃতীয় হয়েছেন গোলাম রাহাত তোফায়েল। সাড়ে সাত কিলোমিটার নারী হাফ ম্যারাথনে প্রথম হয়েছেন আফসানা হালিমা, দ্বিতীয় হয়েছেন স্নেহা জান্নাত এবং তৃতীয় হয়েছেন সাদিয়া আক্তার রিনা।

এ ছাড়া ২১ কিলোমিটার নারী হাফ ম্যারাথনে প্রথম হয়েছেন নাসরিন বেগম, দ্বিতীয় হয়েছেন হামিদা আক্তার জেবা এবং তৃতীয় হয়েছেন মৌসুমি আক্তার। আর ২১ কিলোমিটার পুরুষ হাফ ম্যারাথনে প্রথম হয়েছেন আসিফ বিশ্বাস, দ্বিতীয় হয়েছেন লিউক জেনারেল শো। তিনি চীনের বেইজিং থেকে সাইকেল চালিয়ে ঢাকায় এসেছেন। তৃতীয় হয়েছেন সামির হাসান খান।

প্রতিবছর বিমান বাংলাদেশ এয়ারলাইনস ম্যারাথনের আয়োজন করা হবে জানিয়ে বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী বলেন, ‘মার্চ আমাদের অহংকারের মাস। ৭ মার্চ বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণ, ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মদিন, ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস। সুতরাং ভিন্ন আঙ্গিকে আজকের ম্যারাথনের আয়োজন। এখন থেকে প্রতিবছর বিমানের আয়োজনে আরো বড় পরিসরে ম্যারাথন প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।’