বিশ্বকাপের আগ পর্যন্ত যে পরীক্ষা দিতে হবে নাসুম-তাইজুলকে

Looks like you've blocked notifications!
তাইজুল ইসলাম ও নাসুম আহমেদ। ছবি : দুজনের ফেসবুক পেজ থেকে নেওয়া

দলে দুজনের ভূমিকা একই। সেই ভূমিকা দুজনই পালন করছেন যথাযত। তবুও জায়গা নিশ্চিত নয়। কারণ দলের অধিনায়ক সাকিব আল হাসান নিজেও একজন বাঁহাতি স্পিনার। তাই জায়গা পেতে নাসুম আহমেদ ও তাইজুল ইসলাম দুজনের মধ্যে চলছে প্রতিযোগীতা। একজন সুযোগ পেলে কপাল পুড়ছে আরেকজনের।

আসন্ন ওয়ানডে বিশ্বকাপ পর্যন্ত এই চাপের মধ্যে থাকতে হবে দুজনকে। বাংলাদেশ দলের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে তেমনটাই আভাস দিলেন।

গত ডিসেম্বরে ভারতের বিপক্ষে বাংলাদেশ দলে ছিলেন নাসুম। এর পর ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে তার জায়গায় নেওয়া হয় তাইজুলকে। পরের সিরিজে আবার আইরিশদের বিপক্ষে সুযোগ পান নাসুম। এবার আবার নাসুমকে বাদ দিয়ে আইরিশদের বিপক্ষে সুযোগ দেওয়া হয়েছে তাইজুলকে। এভাবেই অদল-বদল করে খেলানো হচ্ছে দুজনকে। এমন চাপের মধ্যে থেকেই যিনি দলের প্রত্যাশা পূরণ করতে পারবেন তার সুযোগ মিলবে বিশ্বকাপ দলে।

আজ শনিবার(২৯ এপ্রিল) ক্যাম্পের শেষ দিন গণমাধ্যমের মুখোমুখি হয়ে হাথুরুসিংহে বলেছেন, ‘ওদের (নাসুম ও তাইজুল) নিয়ে আমরা যেমন আলোচনা করেছি, আমরা আমাদের স্কোয়াড বড় করতে চাই। সবাইকে অনেক অভিজ্ঞতা দিতে চাই। বিশ্বকাপের আগ পর্যন্ত এটি (অদল বদল) চলতে থাকবে।’

এরপর কোচ বলেছেন, ‘এটি (অদল-বদলের প্রভাব) কোনো প্রভাব ফেলবে না। কারণ তাদের সঙ্গে যথেষ্ট কথা হয়েছে। আমরা তাদের ব্যাখ্যা করেছি কেন তারা আছে, কেন নেই। আশা করি, প্রভাব ফেলবে না। যদি প্রভাব ফেলে, তাহলে এটা চাপের মধ্যে তাদের পারফরম্যান্সেও প্রভাব ফেলবে। ওই ধরনের ক্রিকেটার আমরা দলে চাই না।’