বিশ্বকাপের বাছাইপর্বে চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্য বাংলাদেশের

Looks like you've blocked notifications!
বাংলাদেশ নারী ক্রিকেট দল। ছবি-বিসিবি

বিশ্বকাপের বাছাইপর্ব মানেই বাংলাদেশের মেয়েদের দুর্দান্ত পারফরম্যান্স। এবারও তেমন কিছুই করার ইচ্ছে। এবারও বিশ্বকাপের বাছাইপর্বে চ্যাম্পিয়ন হয়েই মূল পর্বে জায়গা করে নিতে চায় বাংলাদেশ নারী ক্রিকেট দল।

যার জন্য আজ বৃহস্পতিবার সংযুক্ত আরব আমিরাতের উদ্দেশে ঢাকা ছেড়েছে বাংলাদেশ নারী দল। যাওয়ার আগে নিজেদের আশার কথা শুনিয়ে গেছেন লাল সবুজের মেয়েরা।

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বে এর আগে তিন বার খেলেছেন বাংলাদেশের মেয়েরা। তিনবারই চ্যাম্পিয়ন হয়ে পা রেখেছেন মূল পর্বে। তবে মূল পর্বে গিয়ে আর নিজেদের সেভাবে মেলে ধরতে পারেননি। এবার পারেন কিনা সেটাই দেখার।

আজ দেশ ছাড়ার আগে সংবাদমাধ্যমে বাংলাদেশ অধিনায়ক নিগার সুলতানা বলেছেন, ‘আমাদের লক্ষ্য থাকবে অবশ্যই কোয়ালিফাই করা। আয়ারল্যান্ড ভালো দল। তবে যদি পরিসংখ্যান দেখেন, আমাদের বিপক্ষে তাদের জয় কম। সেদিক থেকে আমি বলব যে, আমাদের দল ফেভারিট এই জায়গায়। আমরা দল হিসেবে লম্বা সময় ধরে একসঙ্গে খেলছি। আমাদের যে সম্ভাবনা আছে, সেটা অনুযায়ী যদি ধারাবাহিকভাবে পারফর্ম করতে পারি, ব্যাটাররা যদি ভালো করতে পারে, আমার কাছে মনে হয় আমরা ফেভারিট হয়েই থাকব।’

মূল লড়াইয়ের আগে নিজেদের মানিয়ে নিতে আগেই সংযুক্ত আরব আমিরাতে গেছে বাংলাদেশ। অধিনায়ক বললেন, ‘এজন্যই (মানিয়ে নেওয়া) কিন্তু আমরা আগে যাচ্ছি। আইসিসি প্রোগ্রাম শুরু ১৪ তারিখ থেকে। মানিয়ে নেওয়ার জন্যই ক্রিকেট বোর্ড আমাদের আগে নিয়ে যাচ্ছে। সম্প্রতি আমরা দেখেছি ছেলেদের এশিয়া কাপে, কতটা বাজে আবহাওয়া ওখানে। সবারই মানিয়ে নেওয়া কষ্টকর। আমরা যেহেতু আগে যাচ্ছি, চেষ্টা করব যতটা সম্ভব ওই আবহাওয়ার সঙ্গে মানিয়ে নিতে।’

আগামী ১৮ অক্টোবর আয়ারল্যান্ডের সঙ্গে ম্যাচ দিয়ে শুরু বাংলাদেশের বাছাইপর্ব। প্রথম ম্যাচের আগে আগামী কয়েকদিন আরব আমিরাতে প্রস্তুতি নেবে বাংলাদেশের মেয়েরা।