বিশ্বকাপ মাতাতে ‘১১০ শতাংশ’ প্রস্তুত শাহীন শাহ

Looks like you've blocked notifications!
শাহীন শাহ আফ্রিদি। ছবি : সংগৃহীত

চোটের কারণে এশিয়া কাপে খেলা হয়নি পাকিস্তানি পেসার শাহীন শাহ আফ্রিদির। চলমান ত্রিদেশীয় সিরিজেও পাকিস্তানের জার্সিতে মাঠে নামতে পারছেন না তিনি। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপে তাঁকে পুরো ছন্দেই পাওয়া যেতে পারে। বিশ্বকাপ মাতানোর জন্য ১১০ শতাংশ ফিট শাহীন শাহ। এমনকি ভারতের বিপক্ষে মাঠে নামতে মুখিয়ে আছেন এই পেসার।

পাকিস্তান ক্রিকেট দলের চিকিৎসকের দেওয়া তথ্য মতে, এই মুহূর্তে শাহীন শাহ ৯০ শতাংশ তৈরি। তবে তাঁকে নিয়ে কোনো ঝুঁকি নিতে চায়নি বলে ত্রিদেশীয় সিরিজ খেলায়নি পাকিস্তান। তবে বিশ্বকাপের আগে দুটি প্রস্তুতি ম্যাচে তাঁকে দেখা যেতে বলে জানিয়েছেন পিসিবির চেয়ারম্যান রমিজ রাজা।

শাহীন শাহর পরিস্থিতির খবর জানিয়ে রামিজ বলেছেন, ‘শাহীনের সঙ্গে পরশুই কথা হয়েছে আমার। বলেছে যে ওর শারীরিক অবস্থা এখন অনেকটাই ভাল। দ্রুত চোট সারছে। ডাক্তাররা ভিডিও পাঠিয়েছে। সেখানে তারা বলেছে, শাহীন ৯০ শতাংশ ফিট। তবু আমরা ঝুঁকি নিতে চাইনি। যে হেতু এই ধরনের চোট খুব স্পর্শকাতর, তাই আমরা চাই শাহীন ১১০ শতাংশ ফিট হয়ে মাঠে নামুক। তবে সে নিজেই আমাদের জানিয়েছে, ও ১১০ শতাংশ ফিট। এটাও বলেছে যে প্রস্তুতি ম্যাচ খেলবে। ভারত ম্যাচের জন্যেও তৈরি।’

শাহীনের ফিট হওয়া ভারতের কাছে নিঃসন্দেহে বিপদের। গত বার শাহীনের বলেই কেঁপে গিয়েছিলেন রোহিত শর্মা, বিরাট কোহলিরা। মূলত আগেরবারের দেখায় পাকিস্তানের জয়ের নায়ক ছিলেন তিনিই। এ ছাগা এবার অস্ট্রেলিয়ার বাউন্সি পিচে শাহীন শাহ আরও ভয়ঙ্কর হয়ে উঠতে পারেন।