বিশ্বকে দেখিয়ে দেওয়ার অপেক্ষায় বাংলাদেশের মেয়েরা

Looks like you've blocked notifications!
বাংলাদেশ নারী ক্রিকেট দল। ছবি : সংগৃহীত

বিশ্বকাপের বাছাইপর্বে চ্যাম্পিয়ন হয়ে মূল পর্বে যাওয়া প্রথম লক্ষ্য ছিল বাংলাদেশের। সেই লক্ষ্য পূরণের খুব কাছে এখন বাংলাদেশ দল। বিশ্বকাপ নিশ্চিত হওয়ার পাশাপাশি বাছাইপর্বের ফাইনালে উঠেছে বাংলাদেশ। ফাইনালে জিতলেই গ্রুপ চ্যাম্পিয়নের তকমা নিয়ে খেলা হবে মূল পর্বে।

বাছাইপর্ব পাড়ি দেওয়ার পথেই বিশ্বকে দেখিয়ে দিতে চান বাংলাদেশ অধিনায়ক নিগার সুলতানা। থাইল্যান্ডকে হারিয়ে ফাইনালে ওঠার পর তেমন গল্পই শোনালেন।

অধিনায়ক বলেছেন, ‘এখানে এসেছিলাম টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলা নিশ্চিত করতে এবং আমরা তা পেরেছি। এত বছর ধরে আমরা একসঙ্গে খেলছি, এখন সময় হয়েছে গোটা বিশ্বকে দেখিয়ে দেওয়ার যে আমরা কতটা ভালো, দল হিসেবে কতটা উন্নতি করেছি।’

নিগার আরও বলেন, ‘পুরো টুর্নামেন্টে আমার মেয়েরা যেভাবে খেলেছে, অধিনায়ক হিসেবে আমি গর্ব অনুভব করি। থাইল্যান্ডের বিপক্ষে যদিও একটু ক্লোজ ম্যাচ ছিল। তার পরও আমার বিশ্বাস ছিল সবার প্রতি। দলের সবারও বিশ্বাস ছিল যে আমরা ম্যাচটা বের করে আনতে পারব। মেয়েরা দারুণ বোলিং ও ফিল্ডিং করেছে। এখন অবশ্যই আমাদের নজর চ্যাম্পিয়নশিপের দিকে। আশা করি আমরা ফাইনালে আমাদের সেরাটা দিয়ে চ্যাম্পিয়ন হয়েই ফিরব।’

আইসিসি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বের সেমিফাইনালে থাইল্যান্ডকে ১১ রানে হারিয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। এই জয়ে বিশ্বকাপ বাছাইয়ের ফাইনালে ওঠার পাশাপাশি বিশ্বকাপের মূল পর্বে জায়গা করে নিয়েছে লাল-সবুজের দল।

আবু ধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে গতকাল শুক্রবার রাতে বিশ্বকাপ কোয়ালিফায়ার ম্যাচে আগে ব্যাট করে খুব বড় পুঁজি গড়তে পারেনি বাংলাদেশ।

মুর্শিদা ও রোমানা আহমেদের ব্যাটে চড়ে কোনো মতে ১১৩ রানের সংগ্রহ গড়ে বাংলাদেশ। দলের পক্ষে সর্বোচ্চ ২৮ রান করেন রোমানা। এ ছাড়া মুর্শিদা খাতুন করেন ২৬ রান। রিতু মনি করেন ১৭ রান।

জবাব দিতে নেমে সালমা খাতুন ও সানজিদার দারুন বোলিংয়ের সামনে ১০২ রানে থেমে যায় থাইল্যান্ডের মেয়েরা।

নিজের কোটার ৪ ওভার বোলিং করে মাত্র ৭ রান দিয়ে দুটি উইকেট নেন সানজিদা। অন্যদিকে মাত্র ১৮ রান দিয়ে সালমা নেন ৩টি উইকেট।