বিশ্বরেকর্ড গড়ল ইংল্যান্ড

Looks like you've blocked notifications!
ইংল্যান্ড ও নেদারল্যান্ডসের ম্যাচ। ছবি : সংগৃহীত  

ইংল্যান্ডের বিপক্ষে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন নেদারল্যান্ডসের অধিনায়ক পিটার সিলার। কিন্তু তাঁর এই সিদ্ধান্ত যে ভুল হয়েছে সেটা প্রথম ইনিংস শেষেই বোঝা গেছে। তিন সেঞ্চুরিতে ইংল্যান্ড রানের পাহাড় গড়েছে। শুধু কি তাই, নতুন বিশ্বরেকর্ড গড়েছে তারা।

আজ শুক্রবার অ্যামস্টেলভিনে নেদারল্যান্ডসের বিরুদ্ধে প্রথম ম্যাচে ইংল্যান্ড সর্বকালের সব রেকর্ড ভেঙে সর্বোচ্চ ৪৯৮ রান করে চার উইকেট হারিয়ে। আর এতে হয় বিশ্বরেকর্ডটি। ইংল্যান্ড এর আগে অস্ট্রেলিয়ার বিপক্ষে ছয় উইকেটে ৪৮১ রান করেছিল। এবার সেই রেকর্ড ভাঙে তারা।

ফিল সল্ট, ডেভিড মালান  ও জস বাটলার দারুণ তিনটি সেঞ্চুরি করেন। আর শেষ দিকে তাণ্ডব চালান লিয়াম লিভিংস্টোন।

বাটলার ছিলেন সবচেয়ে বিধ্বংসী। ৭০ বলে ১৬২ রান করেন। যাতে ১৪ ছক্কা ও সাতটি চারের মার রয়েছে। ৯৩ বলে ১২২ করেন ফিল সল্ট। তিনটি ছক্কা ও ১৪টি চার মারেন তিনি। আর মালান তিন ছক্কা ও নয় চারে ১০৯ বলে ১২৫ রান করেন।

শেষ দিকে লিয়াম ২২ বলে ৬৬ রান করেন। যাতে ছয়টি ছক্কা ও ছয়টি চারের মার রয়েছে।

এক পর্যায়ে মনে হয়েছিল ওয়ানডেতে প্রথমবার ৫০০ রান হবে ইংল্যান্ডের। শেষ পর্যন্ত তা না হলেও বিশ্বরেকর্ড গড়েছে তারা।  

অবশ্য ইংল্যান্ডের শুরুটা ভালো হয়নি। দ্বিতীয় ওভারে ওপেনার জেসন রয়কে হারিয়ে চাপে পড়ে গিয়েছিল তারা। সে তারাই কি না বিশাল সংগ্রহ গড়ে।  

নেদারল্যান্ডসের বোলাররা কেউই খুব একটা সুবাধা করতে পারেনি। সবচেয়ে খরুচে ছিলেন লেগ স্পিনার ফিলিপ বইসেভেইন। ১০ ওভারে ১০৮ রান দিয়ে উইকেটশূন্য ছিলেন তিনি।