বিশ্ব জয়ের আনন্দে আর্জেন্টিনায় সাধারণ ছুটি ঘোষণা

Looks like you've blocked notifications!
আর্জেন্টিনা এখন উৎসবের নগরী। ছবি : সংগৃহীত

গোল উৎসব, একপেশে ফাইনাল থেকে হাড্ডাহাড্ডি লড়াই। রোমাঞ্চকর ১২০ মিনিট, বারবার বাঁক-বদল, রুদ্ধশ্বাস শিরোপা লড়াইয়ে শেষটায় স্নায়ুক্ষয়ী টাইব্রেকার! যেখানে শতভাগ সফল হয়ে শিরোপা উল্লাসে মেতে উঠল লিওনেল স্কালোনির আর্জেন্টিনা। লিওনেল মেসির হাতে উঠল আরাধ্য সেই সোনালী ট্রফি।

দীর্ঘ ৩৬ বছর পর বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার আনন্দে ভাসছে গোটা আর্জেন্টিনা। দেশটির শহর বুয়েন্স আইরেস যেন এখন উৎসবের নগরী। এই উৎসব রাঙিয়ে দিতে দেশটির সরকারও একদিনের সাধারণ ছুটি ঘোষণা করেছে। লিওনেল মেসিরা ট্রফি নিয়ে ঘরে ফিরবেন—এই আনন্দ আজ ছুটিতে থেকেই উদযাপন করবেন আর্জেন্টাইনরা।

দেশটির প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দেজ আর্জেন্টিনায় আজ সাধারণ ছুটি ঘোষণা করেছেন। মেসিদের বহনকারী বিমান এজেইজা বিমানবন্দরে আজ বাংলাদেশ সময় বেলা সাড়ে ১১টায় নামার কথা রয়েছে। বিশ্বজয়ীদের স্বাগতম জানাতে প্রস্তুত ভক্তরা।

এর আগে টুইটারে দেওয়া ওই বার্তায় প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দেজ বলেন, ‘খেলোয়াড় ও প্রযুক্তিগত দলকে ধন্যবাদ। তারা এমন উদাহরণ সৃষ্টি করেছে যে, আমাদের হাল ছেড়ে দেওয়া উচিত নয়, আমাদের মহৎ মানুষ এবং একটি দুর্দান্ত ভবিষ্যৎ আছে।’

প্রেসিডেন্ট ফার্নান্দেজ একটি ছবিও পোস্ট করেছেন যেখানে তাকে তার স্ত্রী ফ্যাবিওলা ইয়ানেজ এবং তার ছেলে ফ্রান্সিসকোর সঙ্গে বিশ্বকাপ জয় উদযাপন করতে দেখা যাচ্ছে।

পরে টুইটারে দেওয়া দ্বিতীয় বার্তায় ফার্নান্দেজ লিখেছেন, ‘সর্বদা এক সঙ্গে, সর্বদা ঐক্যবদ্ধ। আমরা বিশ্ব চ্যাম্পিয়ন। অন্য কোনো কথা নেই।’

এই পোস্টের সঙ্গে আর্জেন্টিনার প্রেসিডেন্ট ফার্নান্দেজ একটি ছবিও পোস্ট করেছেন। যেখানে দেখা যাচ্ছে- সতীর্থদের ঘিরে থাকা অবস্থায় কাতারে বিশ্বকাপ তুলছেন তারকা খেলোয়াড় লিওনেল মেসি।