বিসিবির নির্বাচনে জমজমাট লড়াইয়ের আভাস

Looks like you've blocked notifications!
বিসিবির নির্বাচনে জমজমাট লড়াই হচ্ছে। ছবি : সংগৃহীত

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচন আগামী ৬ অক্টোবর। আসন্ন নির্বাচনে ২৩ পদের জন্য ৩২ প্রার্থী লড়বেন।

ক্যাটাগরি-১ (জেলা ও বিভাগ) থেকে ১০ জন, ক্যাটাগরি-২ (ক্লাব) থেকে ১২ জন এবং ক্যাটাগরি-৩ (পাবলিক বিশ্ববিদ্যালয়, সাবেক ক্রিকেটার, বিভিন্ন প্রতিষ্ঠান) থেকে একজন পরিচালক নির্বাচিত হবেন।

অবশ্য জাতীয় ক্রীড়া পরিষদের কোটায় দুজন পরিচালক আহমেদ সাজ্জাদুল আলম ববি ও জালাল ইউনুস এরই মধ্যে নির্বাচিত হয়েছেন।

আর বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হচ্ছেন- আ জ ম নাছির উদ্দিন ও আকরাম খান (চট্টগ্রাম বিভাগ), কাজী ইনাম আহমেদ ও শেখ সোহেল (খুলনা বিভাগ), শফিউল আলম চৌধুরী নাদেল (সিলেট বিভাগ), আনোয়ারুল ইসলাম (রংপুর বিভাগ) ও আলমগীর খান আলো (বরিশাল বিভাগ)।

ঢাকা বিভাগের দুটি পদে তানভীর আহমেদ টিটু, নাঈমুর রহমান দুর্জয়, সৈয়দ আশফাকুল ইসলাম টিটু ও খালিদ হোসেন লড়ছেন। রাজশাহী বিভাগের একটি পদে জাতীয় দলের সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলট ও সাইফুল আলম স্বপন চৌধুরী লড়বেন।

সাবেক ক্রিকেটারদের ক্যাটাগরিতে লড়বেন কোচ নাজমুল আবেদীন ফাহিম ও  জাতীয় দলের সাবেক অধিনায়ক খালেদ মাহমুদ সুজন।

ক্লাব ক্যাটাগরির ১২ পদে লড়বেন ১৭ জন। তাঁরা হলেন- নাজমুল হাসান পাপন (আবাহনী লিমিটেড), গাজী গোলাম মর্তুজা (গাজী গ্রুপ ক্রিকেটার্স), নজিব আহমেদ (শেখ জামাল ধানমণ্ডি ক্লাব), মাহবুব উল আনাম (মোহামেডান স্পোর্টিং ক্লাব), মাসুদুজ্জামান (মোহামেডান স্পোর্টিং ক্লাব), ওবায়েদ রশিদ নিজাম (শাইনপুকুর ক্রিকেট ক্লাব), সাইফুল ইসলাম ভূঁইয়া (ওল্ড ডিওএইচএস স্পোর্টস ক্লাব), সালাহ উদ্দিন চৌধুরী (কাকরাইল বয়েজ ক্লাব), ইসমাইল হায়দার মল্লিক (শেখ জামাল ক্রিকেটার্স), এনায়েত হোসেন (আজাদ স্পোর্টিং ক্লাব), ফাহিম সিনহা (সূর্য তরুণ ক্লাব), ইফতেখার রহমান (ফেয়ার ফাইটার্স স্পোর্টিং ক্লাব), মনজুর কাদের (ঢাকা এসেটস), মোহাম্মদ আব্দুর রহমান (মিরপুর বয়েজ ক্রিকেট ক্লাব), শওকত আজিজ রাসেল (আম্বার স্পোর্টিং ক্লাব), রফিকুল ইসলাম (গাজী টায়ার্স ক্রিকেট একাডেমি) ও মনজুর আলম (আসিফ শিফা ক্রিকেট একাডেমি)।