বৃষ্টিতে ভেসে গেল জ্যামাইকা টেস্টের দ্বিতীয় দিন

Looks like you've blocked notifications!
স্যাবাইনা পার্ক। ছবি : সংগৃহীত

দুঃস্বপ্নের মতো শুরুর পর প্রথমদিন লড়াইয়ের আভাস দিয়েছে পাকিস্তান। দ্বিতীয় দিনে সেই লড়াই জমিয়ে তোলার অপেক্ষা ছিল। তবে বেরসিক বৃষ্টি সেটা হতে দিল না। জ্যামাইকা টেস্টের দ্বিতীয় দিন জুড়ে দাপট দেখাল বৃষ্টি। শেষ পর্যন্ত বৃষ্টির কারণে ভেসে গেল ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তানের মধ্যকার টেস্টের দ্বিতীয় দিন।   

গতকাল শনিবার খেলা মাঠে গড়ানোর জন্য স্যাবাইনা পার্কে অনেক সময় অপেক্ষা করা হয়। শেষ পর্যন্ত স্থানীয় সময় বিকেল ৪টার দিকে ম্যাচ পরিত্যক্ত হয়। টেস্টের প্রথমদিনও খেলা হয়েছে মাত্র ৭৪ ওভার। গতকালসহ মোট ১০৬ ওভার খেলা কম হয়েছে। আজ তৃতীয় দিন খেলা শুরু হওয়ার কথা নির্ধারিত সময়ের ৩০ মিনিট আগে।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় টেস্টের প্রথম দিন শেষে ৪ উইকেটে ২১২ রান সংগ্রহ করেছে পাকিস্তান। দিন শেষে উইকেটে ছিলেন ফাহিম আশরাফ (২৩) ও মোহাম্মদ রিজওয়ান (২২)।

দলকে লড়াইয়ে আনা আরেক ব্যাটসম্যান ফাওয়াদের পা ক্র্যাম্প করায় ৭৬ রান নিয়ে রিটায়ার্ড হয়ে মাঠ ছাড়েন তিনি। অন্যদিকে, অধিনায়ক বাবর করেছেন ৭৫ রান। ১৭৪ বলে তাঁর ইনিংসে ছিল ১৩টি বাউন্ডারি। আলোকস্বল্পতায় প্রথম দিনে খেলা হয় ৭৪ ওভার।

এদিন ম্যাচের শুরুতেই পাকিস্তানের ব্যাটিং নাড়িয়ে দেন কেমার রোচ। আজ পাকিস্তানের চার উইকেট হারানোর তিনটিই শিকার করেছেন তিনি। ফিরিয়েছেন আবিদ আলি, আজহার আলি ও বাবরকে। একটি উইকেট নিয়েছেন জেডেন সিলস।

প্রথম দিকে দুই রানে তিন উইকেট হারানো পাকিস্তানকে পথ দেখান বাবর ও ফাওয়াদ। দুজন মিলে চতুর্থ উইকেটে গড়েন ১৫৮ রান। এই জুটিতেই ঘুরে দাঁড়ায় পাকিস্তান। লাঞ্চ পর্যন্ত দুজন নিরাপদে কাটিয়ে দেন। এরপর দ্বিতীয় সেশনেও অটুট থাকে দুজনের জুটি। এর মধ্যে ৯৬ বলে হাফসেঞ্চুরি স্পর্শ করেন বাবর। এরপর হাফসেঞ্চুরি স্পর্শ করেন ফাওয়াদও। কিন্তু ৭৬ রান করার পর তাঁর পায়ে ক্র্যাম্প করলে সাজঘরে ফেরেন তিনি।

ফাওয়াদ ফেরার একটু পরই বাবরকে হারায় পাকিস্তান। রোচের অফ স্টাম্পঘেঁষা ডেলিভারিতে স্লিপে জেসন হোল্ডারের ক্যাচ দিয়ে ফেরেন তিনি। শেষ দিকে মোহাম্মদ রিজওয়ান ও ফাহিম আশরাফ মিলে দিনের বাকি সময় পার করে পাকিস্তান।

সংক্ষিপ্ত স্কোর :

পাকিস্তান ১ম ইনিংস : ৭৪ ওভারে ২১২/৪ (আবিদ ১, ইমরান ১, আজহার ০, বাবর ৭৫, ফাওয়াদ (আহত অবসর) ৭৬, রিজওয়ান ২২*, ফাহিম ২৩*; রোচ ১৭-৬-৪৯-৩, সিলস ১১-৩-২৫-১, জোসেফ ১২-১-৫৪-০, হোল্ডার ১৫-৭-২৫-০, মেয়ার্স ১১-৫-১৭-০, চেইস ৭-০-২৭-০, বনার ১-০-৬-০)।