বোলার সাকিবকে গুরুত্ব দিচ্ছেন না কেন সঞ্জয় মাঞ্জরেকার?

Looks like you've blocked notifications!
সাকিব আল হাসান। ছবি : কেকেআরের ভেরিফায়েড ফেসবুক পেজ থেকে নেওয়া

কলকাতা নাইট রাইডার্স (কেকেআর) অনেকটাই সাকিব আল হাসানের ঘরের মতো। আইপিএলে তার অধিকাংশ সময় কেটেছে কেকেআরে। ২০১১ সাল থেকে শুরু করে ২০১৭ পর্যন্ত সাত মৌসুম খেলেছেন। এরপর মাঝে সানরাইজার্স হায়দরাবাদে পাড়ি জমালেও এই মৌসুমে আবারও ফিরে আসেন আপন ঘরে।

আজ শুক্রবার (৩১ মার্চ) থেকে শুরু হচ্ছে আইপিএলের ১৬তম আসর। কলকাতার প্রথম ম্যাচ আগামীকাল শনিবার (১ এপ্রিল) পাঞ্জাব কিংসের বিপক্ষে। শুরু থেকে সাকিবকে পাওয়ার সম্ভাবনা আছে কলকাতার। সাকিবও আছেন দারুণ ছন্দে। আয়ারল্যান্ডের বিপক্ষে চলমান টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে ব্যাট হাতে ২৪ বলে অপরাজিত ৩৮ রানের পাশাপাশি বল হাতে ৫ উইকেট নিয়েছেন তিনি।

সাবেক ভারতীয় ক্রিকেটার সঞ্জয় মাঞ্জরেকার অবশ্য বলেছেন, বোলার হিসেবে নয়, কেকেআরে ব্যাটার সাকিবের সম্ভাবনা বেশি দেখছেন তিনি।

জনপ্রিয় ক্রিকেট ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফোর আইপিএলবিষয়ক শো ‘টাইম আউটে’ গতকাল বৃহস্পতিবার (৩০ মার্চ) সাকিব আল হাসান সম্পর্কে এ কথা বলেন সঞ্জয়। তিনি বলেন, ‘সাকিব খুব দক্ষ একজন ব্যাটার। আন্তর্জাতিক ক্রিকেটে তার ভালো কিছু ইনিংস আছে। কলকাতার সামনে এবার ভালো সুযোগ আছে তাকে কাজে লাগানোর। কলকাতা তাকে চার নম্বরে ব্যাট করাতে পারে। তবে সাকিবকে কেকেআরের বোঝাতে হবে যে, তিনি ব্যাটার হিসেবে খেলছেন। তার বোলিংটা দলের জন্য বোনাস, কারণ কলকাতায় ইতোমধ্যে বেশ ভালো মানের কিছু স্পিনার রয়েছে।’

কলকাতার জার্সিতে এখন পর্যন্ত ৭১ ম্যাচ খেলে সাকিব করেছেন ৭৯৩ রান, উইকেট পেয়েছেন ৬৩টি। ব্যাট কিংবা বল, যেকোনো ভূমিকাতেই নিজের দিনে প্রতিপক্ষকে গুঁড়িয়ে দিতে পারেন সাকিব। তবে সঞ্জয় মাঞ্জরেকার চাচ্ছেন ব্যাটার সাকিবকে, শ্রেয়াস আয়ারের অনুপস্থিতিতে কলকাতার জন্য যা হতে পারে বাড়তি পাওনা। যে ভূমিকাতেই হোক, বাংলাদেশের সাকিবভক্তরা অবশ্য মুখিয়ে আছেন তাকে কলকাতার জার্সিতে মাঠে দেখতে।