ব্যক্তিগত বিষয় টেনে না আনতে সাংবাদিকদের প্রতি লিটনের অনুরোধ

Looks like you've blocked notifications!
লিটন কুমার দাস। ছবি : আইপিএলের ভেরিফায়েড ফেসবুক পেজ থেকে নেওয়া

আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের জার্সিতে ১টি ম্যাচ খেলেই পারিবারিক কারণে দেশে ফিরেছেন ওপেনার লিটন দাস। তবে ব্যক্তিগত কারণে দেশে ফিরলেও বিষয়টি নিয়ে একটি বেসরকারি গণমাধ্যমে মিথ্যে শিরোনামে খবর প্রকাশ করেছে বলে অভিযোগ করেছেন তিনি। যা নিয়ে নিজের প্রতিক্রিয়া জানিয়েছেন এই ক্রিকেটার।

আজ শনিবার (৬ মে) নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে এক স্ট্যাটাসে লিটন লেখেন, `প্রিয় সাংবাদিক, আপনাদের উপর পূর্ণ সম্মান রেখেই বলতেছি আপনারা দয়া করে কোনো কিছু নিশ্চিত না হয়ে শুধুমাত্র কল্পনার জগতে বাস করে নিউজ করবেন না। এই খবরটি পুরোপুরি বানোয়াট! মানুষের ব্যক্তিগত জীবনকে সামান্য কিছু টিআরপির জন্য সবার সামনে হাস্যকরভাবে তুলে ধরবেন না। দিন শেষে আপনারা হলুদ সাংবাদিকতা থেকে দয়া করে দূরে থাকুন এবং সুস্থ মন মানসিকতার হয়ে সুন্দর এবং সত্য খবর মানুষের সামনে তুলে ধরুন।’

এর আগে গত ২৮ এপ্রিল কলকাতা ফ্র্যাঞ্চাইজি এক সংবাদ বিজ্ঞপ্তিতে লিটনের দেশে ফেরার খবরটি নিশ্চিত করে।  বিবৃতিতে কলকাতা জানিয়েছিল, ‘পরিবারের মেডিকেল ইমার্জেন্সির কারণে বাংলাদেশে ফিরে গেছেন লিটন দাস। কঠিন সময়ে তার ও তার পরিবারের সঙ্গে সবসময় আমাদের শুভকামনা থাকবে।’  যদিও লিটনের পরিবারের কী সংকট চলছে সে ব্যাপারে কিছুই জানায়নি তারা।  

নিলাম থেকে লিটনকে দলে ভেড়ায় কলকাতা। কিন্তু টুর্নামেন্টের শুরুতে ভারতের লিগটিতে যোগ দিতে পারেননি বাংলাদেশি ওপেনার। আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ শেষে গত ৯ এপ্রিল আইপিএল খেলতে ভারতে যান লিটন।  কলকাতায় যোগ দেওয়ার পর প্রথম দুই ম্যাচ কাটে বেঞ্চে বসে। এরপর দিল্লি ক্যাপিট্যালসের বিপক্ষে ২০ এপ্রিলের ম্যাচে আইপিএল অভিষেক হয় এই ওপেনারের।  কিন্তু, অভিষেকটা মোটেও ভালো কাটেনি লিটনের। ইনিংসের শুরুটা ৪ মেরে শুরু করলেও থামেন সেখানেই। ওই ম্যাচে ৪ রানে আউট হওয়ার পর ফের বেঞ্চে বসেই কাটাতে হয় লিটনকে। এরপর পারিবারিক কারণে ধরতে হয় দেশের বিমান।