ব্যর্থতার পরও ইতিবাচক বাংলাদেশ অধিনায়ক

Looks like you've blocked notifications!
নিগার সুলতানা। ছবি : সংগৃহীত

বোলিংটা খুব একটা খারাপ যায়নি বাংলাদেশের। রিতু মনি ও নাহিদা আক্তারের দারুণ বোলিংয়ে ভারতকে ২২৯ রানে থামায় বাংলাদেশ নারী দল। কিন্তু বোলিংয়ের মতো ব্যাটিংটা হলো না। ব্যাটিংয়ে হতাশ করলেন ব্যাটাররা। তাই হার নিয়েই মাঠ ছাড়তে হলো সালমাদের।

হারের পরও এই ম্যাচ থেকে ইতিবাচক দিক খুঁজছেন বাংলাদেশ অধিনায়ক নিগার সুলতানা। ব্যাটারদের ব্যর্থতার প্রসঙ্গ টানার পর বোলারদের প্রশংসা করলেন অধিনায়ক।   

২০১৮ সালের এশিয়া কাপে ভারতের বিপক্ষে দুবারের দেখাতেই জিতেছিল বাংলাদেশের মেয়েরা। টুর্নামেন্টের ফাইনালে এই ভারতকে হারিয়েই এশিয়া কাপ জয়ের স্বাদ পেয়েছিল বাংলাদেশ। তবে টি-টোয়েন্টির মঞ্চে পারলেও ওয়ানডে বিশ্বকাপের লড়াইয়ে ভারতের সামনে টিকতে পারলেন না সালমা-জাহানারারা। আজ মঙ্গলবার নারী ওয়ানডে বিশ্বকাপে ভারতের কাছে ১১০ রানে হেরেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল।

হারের পর ব্যাটিংয়ে আরো উন্নতি করার তাগিদ দিয়ে অধিনায়ক নিগার সুলতানা বলেন, ‘আমি মনে করি, শুরুতে এত বেশি উইকেট পড়ে গেলে কাজটা কঠিন হয়ে যায়। আমাদের এটা নিয়ে কাজ করতে হবে। আমরা ভালো বল করেছি। বিভিন্ন পর্যায়ে ভারতকে চাপে ফেলেছি। কিন্তু ব্যাটিং নিয়ে আরও কাজ করতে হবে। (ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে) গত ম্যাচের মতো এই ম্যাচেও আমরা জুটি গড়তে পারিনি। এর ফলে ম্যাচগুলো আমাদের হাতছাড়া হয়েছে।'

এরপর ইতিবাচক দিয়ে নিয়ে নিগার বলেন, 'আজ খুবই চমৎকার করেছে বোলাররা। বিশেষ করে, সালমা ও রিতু। আমাদের জন্য ইতিবাচক দিকও তাই অনেক।'

নিজেদের পরের ম্যাচে আগামী শুক্রবার অস্ট্রেলিয়া নারী দলের মুখোমুখি হবে বাংলাদেশের মেয়েরা। ওয়েলিংটনে ম্যাচটি শুরু হবে ভোর ৪টায়।