ব্যাটারদের নিয়ে হতাশা, বোলারদের পারফরম্যান্সে খুশি কোচ

Looks like you've blocked notifications!
বাংলাদেশ কোচ রাসেল ডমিঙ্গো ও অধিনায়ক সাকিব আল হাসান। ছবি : সংগৃহীত

অ্যান্টিগায় সিরিজের প্রথম টেস্টে হারের দুয়ারে বাংলাদেশ। জয়ের জন্য ওয়েস্ট ইন্ডিজের প্রয়োজন মাত্র ৩৫ রান। কোনো অঘটন না ঘটলে আজ রোববার চতুর্থ দিনে ম্যাচের প্রথম ঘণ্টার মধ্যেই যে ক্যারিবীয়রা জয় তুলে নিচ্ছে, সেটা বলাই যায়।

এই ম্যাচে বাংলাদেশের ব্যাটাররা চরম ব্যর্থ হলেও বোলাররা কিছুটা সাফল্য পেয়েছেন। প্রথম ইনিংসে তারা দলকে ম্যাচে কিছুটা ফিরিয়েছিলেন। দ্বিতীয় ইনিংসের শুরুতেই অল্প পুঁজি নিয়ে লড়াই করেন খালেদ-মিরাজরা।    

বাংলাদেশ দলের কোচ রাসেল ডমিঙ্গো বলেছেন, তিনি বোলিং ইউনিটের পারফরম্যান্সে খুশি। তবে খালেদ আহমেদ দ্রুত তিনটি উইকেট তুলে নিলেও তাঁর অনেক উন্নতি করতে হবে।

তৃতীয় দিনের খেলা শেষে রাসেল ডমিঙ্গো বলেন, ‘দুই ইনিংসেই দুর্দান্ত বল করা এবং এই পিচে প্রতিপক্ষে ২৬৫ রানে আটকে রাখা একটি দুর্দান্ত প্রচেষ্টা। গত কয়েক দিনে বোলারদের চেষ্টার জন্য আমি খুবই গর্বিত।’

বাংলাদেশ কোচ আরও বলেন, ‘সে (খালেদ) দ্বিতীয় ইনিংসে দুর্দান্ত বল করেছে। কয়েকটি ভালো উইকেট তুলেছে। অনেক উন্নতি করেছে, এতে কোনো সন্দেহ নেই। তবে আরও উন্নতি করতে হবে তাঁকে।’

ম্যাচের প্রথম ইনিংসে মাত্র ১০৩ রানে ইনিংস গুটিয়ে নেয় বাংলাদেশ। অবশ্য স্বাগতিকদের প্রথম ইনিংস ২৬৫ রানে থামে। বাংলাদেশ দ্বিতীয় ইনিংসে করে ২৪৫ রান। তাই মাত্র ৮৩ রানের লিড পায় সাকিবরা। চতুর্থ দিন শেষে ওয়েস্ট ইন্ডিজ ৪৯ রান করে তিন উইকেট হারিয়ে।