ব্র্যাডম্যান-লারার সঙ্গে বাবরের তুলনা

Looks like you've blocked notifications!
পাকিস্তানের অধিনায়ক বাবার আজম। ফাইল ছবি  

পাকিস্তানের বর্তমান অধিনায়ক বাবর আজম ধারাবাহিকভাবে দলকে সাফল্য এনে দিচ্ছেন। তিনি নিজেও ঝুলিতে পুরছেন দারুণ সব অর্জন। তাই প্রশংসায় ভাসছেন বিশ্বের অন্যতম সেরা এই ব্যাটার। এবার তাঁকে ডন ব্র্যাডম্যান ও ব্রায়ান লারার সঙ্গে তুলনা করেছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক রশিদ লতিফ।

রশিদ লতিফ বর্তমান পাকিস্তান অধিনায়কের প্রশংসা করতে গিয়ে জাভেদ মিয়াঁদাদ, ওয়াসিম আকরাম ও ইনজামাম-উল-হকের মতো কিংবদন্তির চেয়েও এগিয়ে রাখলেন।

এ ব্যাপারে রশিদ লতিফ বলেন, ‘আমি ২০১৯ সালে টুইট করেছিলাম, বাবর এগিয়ে থাকবে মিয়াঁদাদ, ইনজামাম, ইউসুফ, ইউনুসের চেয়ে। অনেক আগের কথা বলছি। এখন সে আরও পরিনত হয়েছে।’

ক্রিকেট ডেনসের ইউটিউব চ্যানেলে রশিদ লতিফ আরও বলেন, ‘আমি সাঈদ আনোয়ারের কথা বলব। তার মতো ব্যাটার আর হয়নি। নিঃসন্দেহে, এক নম্বর ব্যাটার। আমি তাকে খুব কাছ থেকে দেখেছি। তিনি একজন ক্যারিশম্যাটিক খেলোয়াড় ছিলেন। তিনি ছিলেন সেই যুগের মহানায়ক। আর বাবর এই যুগের ব্র্যাডম্যান ও লারা।’

২০১৫ সালে পাকিস্তানের হয়ে অভিষেকের পর থেকে বাবর দারুণ সব সাফল্য পাচ্ছেন। এখন পর্যন্ত পাকিস্তানের হয়ে ৪০টি টেস্ট খেলেছেন। যাতে ২৮৫১ রান করেছেন। আর ওয়ানডে খেলেছেন ৮৬টি। ওয়ানডে ম্যাচে ৪২৬১ রান করেন তিনি। আর ৭৪টি-টোয়েন্টিতে তিনি ঝুলিতে পুরেন ২৬৮৬ রান।