ভক্তদের বিক্ষোভে মেসিদের বাড়িতে নিরাপত্তা বাড়াল পিএসজি

Looks like you've blocked notifications!
মেসি-নেইমারদের বাড়ির সামনে বিক্ষোভ। ছবি : আল্ট্রা প্যারিসের টুইটার থেকে নেওয়া।

লিওনেল মেসির পিএসজি ছাড়ার ইস্যুতে তোলপাড় ফুটবল দুনিয়া। বিশেষ করে মেসির সৌদি আরব সফরকে ঘিরে শুরু হয় জল ঘোলা। যে ইস্যুতে এবার মেসিও ছাড়তে চাচ্ছেন পিএসজি আবার ফরাসি ক্লাবটিও রাখতে চাচ্ছে না আর্জেন্টাইন তারকাকে।  দুপক্ষের বিবাদে তৃতীয় পক্ষ হয়ে যোগ দিয়েছে প্যারিসের ভক্তরা। তারা মেসিকে ক্লাব থেকে তাড়াতে বিক্ষোভ শুরু করেছেন। 

শুধু মেসি নন নেইমারকেও পিএসজিতে দেখতে চাননা তারা। মেসি-নেইমার এমনকি মার্কো ভেরাত্তির বাড়ির সামনে বিক্ষোভ করছেন ফরাসি সমর্থকরা। এমন পরিস্থিতিতে মেসি-নেইমারদের বাড়ির সামনে নিরাপত্তা বাড়িয়েছে প্যারিসের ক্লাবটি। খবর ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির।

সংবাদমাধ্যমটি জানায়, গত বুধবার কয়েকশ পিএসজি সমর্থক ক্লাবের সদর দফতরের বাইরে জড়ো হন। তারা মেসি, নেইমার এবং ইতালির মিডফিল্ডার মার্কো ভেরাত্তির বিষয়ে স্লোগান দেন। এরপর খেলোয়াড়দের বাড়ির সামনে গিয়েও স্লোগান শুরু করেন।

মূলত পিএসজি কর্তৃপক্ষের অনুমতি ছাড়া মেসির সৌদি সফর নিয়ে ক্লাবের পাশাপাশি ভক্তরাও অসন্তুষ্ট। এরই মধ্যে আর্জেন্টাইন তারকাকে দুই সপ্তাহের জন্য নিষিদ্ধ করেছে প্যারিসের ক্লাবটি। থেমে নেই ভক্তরাও। স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কার প্রতিবেদন অনুসারে, মেসির বিরুদ্ধে স্লোগান নিয়ে নেমেছেন ফরাসি ভক্তদের একাংশ। তারা ক্লাব প্রাঙ্গনে গিয়ে মেসিকে গালি দিয়ে রীতিমতো স্লোগান দিতে শুরু করেন। প্রকাশ করার অযোগ্য ভাষাতে মেসিকে গালাগাল করেন ফরাসিরা।

নেইমারকে তাড়ানোর জন্যও উঠেপড়ে লেগেছে ফরাসি ভক্তরা। পিএসজি ভক্তদের রোষানলে পড়লেন ব্রাজিলিয়ান তারকা নেইমারও। ভক্তদের একাংশ তার প্রতি এতটাই ক্ষুব্ধ, রীতিমতো তার বাড়ির সামনে গিয়ে বিক্ষোভ করেছেন।

নেইমারের বাসার সামনে গিয়ে ‘নেইমার আউট’ ব্যানার নিয়ে স্লোগান তুলেছে পিএসজির একদল উগ্র সমর্থক। এমনটাই জানিয়েছে জনপ্রিয় সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান।

বিষয়টি নিশ্চিত করেন নেইমার নিজেও। ইন্সটাগ্রামে একটি পেজের দেওয়া ভিডিওতে কয়েক ঘণ্টার ব্যবধানে নেইমার দুটি মন্তব্য করেন। একটিতে তাদের অবস্থানের কথা বলেন তিনি, আরেকটিতে জানান বিক্ষোভকারীরা চলে যাওয়ার খবর।