ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা ইংল্যান্ডের

Looks like you've blocked notifications!
ইংল্যান্ডের টি-টোয়েন্টি দলে নেই চমক। ছবি : সংগৃহীত

প্রথম টেস্টে তাঁর অধিনায়কত্বে বড় জয় পেয়েছে ইংল্যান্ড। অধিনায়ক জো রুট প্রথম ইনিংসে খেলেছিলেন চমৎকার একটি ডাবলসেঞ্চুরি। তাই ইংল্যান্ড টেস্ট দলের অধিনায়ক জো রুট আগ্রহপ্রকাশ করেছিলেন টি-টোয়েন্টি দলের হয়ে খেলতে।

রুট আশা করেছিলেন হয়তো টি-টোয়েন্টি দলে জায়গা পাবেন। কিন্তু ইসিবি তাদের যে টি-টোয়েন্টি দল ঘোষণা করেছে তাতে নেই রুট। ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজকে ভারতের মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে ধরে নিয়েই এগোচ্ছেন ক্রিকেটাররা। ফলে ইংল্যান্ডের এই টি-টোয়েন্টি দলে রুটের না থাকা মানে বিশ্বকাপের দলে জায়গা পাচ্ছেন না জো রুট।

ইসিবি তাদের ক্রিকেটারদের চোটমুক্ত রাখতে রোটেশন পদ্ধতি চালু করেছে। তাই এক ক্রিকেটারকে টানা খেলার ধকল সইতে হবে না। ক্রিকেটারদের ঘুরিয়ে ফিরিয়ে ম্যাচ খেলাবে তারা। ভারতের বিরুদ্ধে চার ম্যাচের টেস্ট সিরিজের পর রয়েছে পাঁচটি টি-টোয়েন্টি ও তিনটি একদিনের ম্যাচ। ১২ মার্চ আহমেদাবাদে প্রথম টি-টোয়েন্টি শুরু।  টি-টোয়েন্টি দলের খেলোয়াড়রা ২৬ ফেব্রুয়ারি ভারতে যাবেন। দলটির অধিনায়ক ইয়ান মর্গ্যান।

ইংল্যান্ড টি-টোয়েন্টি দল : ইয়ান মর্গ্যান (অধিনায়ক), মইন আলি, জফরা আর্চার, জনি বেয়ারস্টো, স্যাম বিলিংস, জস বাটলার, স্যাম কারেন, টম কারেন, ক্রিস জর্ডন, লিয়াম লিভিংস্টোন, ডেভিড মালান, আদিল রশিদ, জেসন রয়, বেন স্টোকস, রিস টপলে ও মার্ক উড।