মাঠে প্রস্রাব করায় লাল কার্ড দেখলেন ফুটবলার

Looks like you've blocked notifications!
ক্রিশ্চিয়ান বুনিনো ছবি : রয়টার্স

ফুটবল মাঠে না জানি কত মজাদার ঘটনা ঘটে। কত বিতর্কও তৈরি হয়। তাই বলে খেলার মাঠে প্রস্রাব করার ঘটনা ঘটিয়ে লাল কার্ড দেখলেন এক ফুটবলার।

সাধারণত মাঠে বাজে ট্যাকল কিংবা বাজে আচরণের জন্য একজন ফুটবলারকে সরাসরি লাল কার্ড দিয়ে থাকেন রেফারি। তবে জুভেন্টাসের সাবেক স্ট্রাইকার ক্রিশ্চিয়ান বুনিনো প্রকৃতির ডাকে সাড়া দিতে গিয়ে লাল কার্ড দেখলেন।

গত সোমবার (২০ মার্চ) ব্রিটিশ সংবাদমাধ্যম রয়টার্সের প্রতিবেদন অনুযায়ী, গত রোববার (১৯ মার্চ) ইতালির সিরি ‘সি’তে গ্রুপ ‘এ এর ম্যাচে লেসোর হয়ে মাঠে নামার আগেই লাল কার্ড দেখেন বুনিনো। ম্যাচটির ৭৬তম মিনিটে বদলি খেলোয়াড় হিসেবে বুনিনোকে মাঠে নামানোর প্রস্তুতি নেওয়া হয়।

কিন্তু মাঠে নামের ঠিক আগমুহূর্তে প্রকৃতির ডাকে সাড়া দিয়ে ডাগ আউটের পাশে প্রস্রাব করেন বুনিনো। আর এই বিষয়টি নজর এড়ায়নি ম্যাচ অফিসিয়ালসদের। এ ঘটনায় লাল কার্ড দিয়ে বুনিনোকে মাঠ থেকে বের করে দেওয়া হয়।

অবশ্য এমন শাস্তি মেনে নিতে পারছেন না লেসোর কোচ লুসিয়ানো ফোসচি। ম্যাচশেষে তিনি জানান, ‘এটি নিয়ম ও সেটি অবশ্যই প্রয়োগ করা উচিত। তবে বুনিনো কাউকে বিরক্ত করেনি এবং তেমন কেউ বিষয়টি দেখেননি। আমি ভেবেছিলাম রেফারি একটি হলুদ কার্ড দেখাতে পারেন। কিন্তু লাল কার্ড দেখাতে তিনি ভুল করেননি।’

অবশ্য এমন ঘটনা ফুটবলে এই প্রথম নয়। এর আগে ২০২১ সালে কোপা দো ব্রাজিলের ম্যাচে মুখোমুখি বোয়াভিস্তা-গোয়িয়াস। ম্যাচ তখনও শুরু হয়নি। বল সেন্টারে রাখা। আর বলের পাশে ক্যামেরার দিকে পিছন ঘুরে রেফারিকে প্যান্ট ঠিক করতে দেখা গিয়েছিল। রেফারি কী করছেন, সেটা ধারাভাষ্যকররা ধরতে পারেননি। তবে এই ম্যাচের ভিডিও শেয়ার হতেই নেটিজেনদের চোখে পড়ে আসল ঘটনা। রেফারি ডেনিস দ্য সিলভা রিবেইরো সেরাফিমের কীর্তিটা তার পরেই সকলের দৃষ্টিগোচর হয়। দেখা যায়, রেফারির প্যান্ট ভেজা। নেটিজেনরা দাবি করেন, ক্যামেরার দিকে পিছন ফিরে আসলে প্রস্রাব করছিলেন রেফারি।