মাঠে শাহজাদের বিরুদ্ধে ধূমপানের অভিযোগ

Looks like you've blocked notifications!
মাঠের ভেতরেই ধূমপানের অভিযোগ উঠেছে মিনিস্টার ঢাকার ওপেনার মোহাম্মদ শাহজাদের বিরুদ্ধে। ছবি : সংগৃহীত

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) আর বিতর্ক যেন নিত্যসঙ্গী। চলতি মৌসুমেও সেটার কোনো পরিবর্তন ঘটেনি। এবার বিতর্কের জন্ম দিলেন মিনিস্টার ঢাকার ওপেনার মোহাম্মদ শাহজাদ। মাঠের ভেতরেই ধূমপানের অভিযোগ উঠেছে আফগানিস্তান থেকে আসা এই ক্রিকেটারের বিরুদ্ধে।

শুক্রবার বিপিএলের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হওয়ার কথা রয়েছে মিনিস্টার ঢাকা ও কুমিল্লা ভিক্টোরিয়ান্সের। কিন্তু বৃষ্টির কারণে নির্ধারিত সূচি অনুসারে সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে ম্যাচটি শুরু হতে পারেনি। এমনকি হয়নি টসও।

মাঝে কিছুক্ষণের জন্য বৃষ্টি থামায় কাভার উঠিয়ে ম্যাচ পরিচর্যার কাজ শুরু করেছিলেন মাঠকর্মীরা। সেসময় মাঠে প্রবেশ করেছিলেন ঢাকার অনেক ক্রিকেটার। তাদের মধ্যে ছিলেন শাহজাদও। কিন্তু সাজঘরের সামনে সীমানার ভেতরে দাঁড়িয়ে এই ব্যাটার করে বসেন বিতর্কিত এক কাণ্ড।

সিগারেটের বিকল্প হিসেবে অনেকেই ব্যবহার করে থাকেন ই-সিগারেট। মাঠে সেটাই ব্যবহার করতে দেখা যায় শাহজাদকে। সেসময় তার পাশে ছিলেন দুই স্বদেশি ক্রিকেটার। একজন ঢাকারই ফজল হক ফারুকি, আরেকজন কুমিল্লার করিম জানাত।

এমন পরিস্থিতিতে শাহজাদকে নিবৃত্ত করতে এগিয়ে আসেন ঢাকার প্রধান কোচ মিজানুর রহমান বাবুল ও বাংলাদেশের তারকা ওপেনার তামিম ইকবাল। পরে ই-সিগারেট ব্যবহার বন্ধ করেন তিনি।

খেলা চলাকালীন মাঠে ধূমপান করা ক্রিকেটীয় আইনের পরিপন্থী। স্পোর্টসম্যানশিপের প্রচলিত রীতির সঙ্গেও বিষয়টি সাংঘর্ষিক।