মাশরাফীবিহীন সিলেটকে উড়িয়ে দিল রংপুর

Looks like you've blocked notifications!
রংপুর রাইডার্স বনাম সিলেটের ম্যাচ। ছবি : সিলেট স্ট্রাইকার্স

প্লে-অফ নিশ্চিত হয়েছে আগেই। পয়েন্ট টেবিলেও জায়গাটা এক নম্বরে। তাই রংপুর রাইডার্সের বিপক্ষে অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজাকে বিশ্রামে রাখে সিলেট স্ট্রাইকার্স। ম্যাচটাও হয়ত কিছুটা হালকাভাবেই নিয়েছে সিলেট। যার ফল মাঠেই পেতে হলো দলটিকে। উড়তে থাকা সিলেটকে রীতিমতো উড়িয়ে দিল রংপুর রাইডার্স। 

বিপিএলে আজ শনিবার (৪ ফেব্রুয়ারি) দিনের দ্বিতীয় ম্যাচে সিলেট স্ট্রাইকার্সকে ৮ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়েছে রংপুর রাইডার্স। এই জয়ে টেবিলের দুই ও তিনে থাকা ফরচুন বরিশাল ও কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে স্পর্শ করল রংপুর। দুই দলের সমান ১৪ পয়েন্ট নিয়েই পরের ম্যাচে মাঠে নামবে নুরুল হাসান সোহানের দল। ১৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে সিলেট স্ট্রাইকার্স। 

আজ মিরপুর শেরেবাংলায় আগে ব্যাট করে মোটামুটি চ্যালেঞ্জিং লক্ষ্যই দিয়েছিল সিলেট। কিন্তু সেই লক্ষ্য এতটা মামুলি বানিয়ে যে রংপুর জিতে যাবে সেটা কে জানতো! টসে হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে স্কোরবোর্ডে ১৭০ রান তোলে সিলেট। দলের হয়ে সর্বোচ্চ ৮৫ রানের ইনিংস খেলেন তৌহিদ হৃদয়। ৫৭ বলে তিনি ইনিংস সাজিয়েছেন ১৩ চার ও তিন ছক্কায়। 

ম্যাচটিতে নেতৃত্বের ভার পড়ে মুশফিকুর রহিমের ওপর। তিনি দলকে না জেতাতে পারলেও ব্যাট হাতে জ্বলেছেন। ৩৫ বলে উপহার দিয়েছেন ৫৫ রানের ইনিংস। আর ছন্দে থালা নাজমুল হোসেন শান্ত করেন ২২ বলে ১৫ রান। 

১৭১ রানের লক্ষ্য তাড়ায় নেমে দারুণ শুরু করে রংপুর। ওপেনিং জুটিতেই তারা পায় শতরান। দশম ওভারে ভাঙে এই জুটি। ইরফানের বলে আউট হয়ে ফেরেন রনি তালুকদার। ফেরার আগে করেন ৩৫ বলে ৬৬ রান। আরেক ওপেনার নাঈম শেখ রাজার শিকার হওয়ার আগে খেলেন ৪৫ রানের ইনিংস। দুই ওপেনার ফিরলে আরেকটি দারুণ জুটি উপহার দেন সোহান ও শোয়েব মালিক। এই জুটিতেই ১২ বল হাতে রেখে জয়ের নাগাল পেয়ে যায় রংপুর রাইডার্স। ২৪ বলে ৪১ রান করে অপরাজিত থাকেন শোয়েব মালিক। আর অধিনায়ক সোহানের ব্যাট থেকে আসে ১৭ রান। ১৮ ওভারে ১৭৬ রান করে জয় নিয়ে মাঠ ছাড়ে রংপুর রাইডার্স। 

সংক্ষিপ্ত স্কোর  

সিলেট স্ট্রাইকার্স : ২০ ওভারে ১৭০/২ (হৃদয় ৮৫*, শান্ত ১৫, জাকির ৭, মুশফিক ৫৫*; মেহেদি ৩-০-২০-১, ওমরজাই ৪-২-১৭-০, রউফ ৪-০-৩৫-০, রবিউল ৪-০-৩১-০, হাসান ৪-০-৪৮-১, জোন্স ১-০-১৫-০) । 

রংপুর রাইডার্স : ১৮ ওভারে ১৭৬/২ (নাইম ৪৫, রনি ৬৬, মালিক ৪১*, নুরুল ১৭*; রুবেল ৩-০-২৯-০, ইরফান ৪-০-৩৮-১, নাবিল ৩-০-২৪-০, রাজা ৪-০-৩৫-১, বার্ল ২-০-১৫-০, থিসারা ২-০-৩৩-০) । 

ফল : রংপুর রাইডার্স ৮ উইকেটে জয়ী । 

ম্যান অব দ্য ম্যাচ : রনি তালুকদার।