মাহমুদউল্লাহর ভবিষ্যৎ নিয়ে মুখ খুললেন হাথুরুসিংহে

Looks like you've blocked notifications!
হাতুরুসিংহে ও মাহমুদউল্লাহ। ছবি : বিসিব

একটা সময় বাংলাদেশের ক্রিকেটে অপরিহার্য নাম ছিলেন মাহমুদউল্লাহ। পঞ্চপান্ডবের অন্যতম একজন সদস্য তিনি। সেই সময়টা পেছনে ফেলে এসেছেন। হারিয়েছেন নিজের অবস্থানও। ইংল্যান্ডের বিপক্ষে সর্বশেষ ওয়ানডে দলে থাকলেও তার জায়গা হয়নি আগামীকাল শনিবার (১৮ মার্চ) থেকে শুরু হতে যাওয়া আয়ারল্যান্ড সিরিজের দলে।

অনেকেই তাই শেষ দেখে ফেলছিলেন ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশের প্রথম সেঞ্চুরিয়ানের। দিন কয়েক আগে মাহমুদউল্লাহর বিষয়ে নির্বাচক হাবিবুল বাশার বলেছিলেন, 'মাহমুদউল্লাহকে বাদ দেওয়া হয়নি। বিশ্রাম দেওয়া হয়েছে।'

তবুও এই বিষয়ে বিতর্ক পিছু ছাড়ছিল না। এবার মাহমুদউল্লাহর দলে না থাকার কারণ ব্যাখ্যা করলেন বাংলাদেশ দলের প্রধান কোচ চন্ডিকা হাতুরুসিংহে। তার কন্ঠেও প্রায় একই সুর।

আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচের আগে সংবাদ সম্মেলনে এই প্রসঙ্গে হাতুরুসিংহে বলেন, ‘মাহমুদউল্লাহকে বিশ্রাম দেওয়া হয়েছে। আমরা চেষ্টা করছি পাইপলাইনে খেলোয়াড় বাড়াতে। বিশ্বকাপের আর বেশিদিন দেরি নেই। বিশ্বকাপের আগে কিছু হলে যেন আমাদের সমস্যায় পড়তে না হয়। বিশ্বকাপ ভাবনায় মাহমুদউল্লাহও আছে। আমার মনে হয় না সে তার সেরা সময় একেবারে পার করে এসেছে।’

চলতি বছর অক্টোবরের ১০ তারিখ থেকে ভারতে বসবে ওয়ানডে বিশ্বকাপ। এর আগে বাংলাদেশ সুযোগ পাবে ১৫টি ওয়ানডে ম্যাচ খেলার। এই সময়ের মধ্যে দলটাকে গোছাতে চান হাতুরুসিংহে। যদি তরুণরা কোচের মনমতো হয়ে উঠতে পারে, তাহলে হয়তো না চাইলেও ঝুলে পড়বে মাহমুদউল্লাহর ভাগ্য।