বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ সিরিজ

মিরাজ-তাসকিন টি-টোয়েন্টি দলে

Looks like you've blocked notifications!
মেহেদী হাসান মিরাজ ও তাসকিন আহমেদ। ছবি : সংগৃহিত

পেসার তাসকিন আহমেদ ও স্পিনার মেহেদী হাসান মিরাজকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি দলে ডাকা হয়েছে। ২ জুলাই ডোমিনিকাতে শুরু হবে সিরিজটি।

বিসিবি এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, মিরাজ ২০‌১৮ সালের ডিসেম্বরের পর থেকে জাতীয় দলের হয়ে টি-টোয়েন্টি খেলেননি। তবে টেস্ট এবং ওয়ানডেতে নিয়মিত তিনি।

তাসকিন গত এপ্রিলে দক্ষিণ আফ্রিকা সফরে গিয়ে চোটে আক্রান্ত হয়েছিলেন। এই চোট থেকে পুরোপুরি সেরে উঠেছেন তিনি। এবার আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে যাচ্ছেন।

এই সিরিজের আগে টি-টোয়েন্টি দল ঘোষণা করা হয়। ইনজুরির কারণে পেসার শহিদুল ইসলাম বাদ পড়েন। আর ব্যাটার ইয়াসির আলী রাব্বি পিঠের চোট নিয়ে অ্যান্টিগা থেকে দেশে ফিরতে বাধ্য হন। অলরাউন্ডার সাইফউদ্দিনকে দল থেকে বাদ দেওয়া হয় কারণ তিনি এখনও আন্তর্জাতিক ক্রিকেটের জন্য পূর্ণ ফিট নন।

এদিকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই টেস্ট খেলে দুটিতেই হেরেছে বাংলাদেশ। এবার টি-টোয়েন্টি সিরিজ খেলবে। প্রথম দুটি টি-টোয়েন্টি যথাক্রমে ২ এবং ৩ জুলাই ডোমিনিকাতে এবং তৃতীয়টি ৭ জুলাই গায়ানায় হবে।

১০, ১৩ এবং ১৬ জুলাই গায়ানায় তিনটি ওয়ানডে হওয়ার কথা।

বাংলাদেশ  টি-টোয়েন্টি দল : মাহমুদউল্লাহ (অধিনায়ক), মুনিম শাহরিয়ার, লিটন দাস, এনামুল হক বিজয়, সাকিব আল হাসান, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকত,  নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, মেহেদী হাসান, মুস্তাফিজুর রহমান,  শরিফুল ইসলাম, নাসুম আহমেদ ও তাসকিন আহমেদ।