মুশফিকের স্ত্রীর বক্তব্যে সামাজিক যোগাযোগমাধ্যমে আলোচনার ঝড়

Looks like you've blocked notifications!
স্ত্রী জান্নাতুল কিফায়াত মন্ডির সঙ্গে মুশফিকুর রহিম। ফাইল ছবি  

অনেক দিন ধরে টেস্ট ও টি-টোয়েন্টিতে রান খরা যাচ্ছিল মুশফিকুর রহিমের। তা নিয়ে হচ্ছিল কড়া সমালোচনা। বোর্ডের সর্বোচ্চ পর্যায়ের লোকদের মুখেও সমালোচনা শোনা যায়। শুধু তাই নয়, টি-টোয়েন্টি দল থেকে তাঁর বাদ পড়ার গুঞ্জনও ওঠে।

যখন মুশফিককে নিয়ে কড়া সমালোচনা হচ্ছিল। তখনই ব্যাট হাতে এর জবাব দিয়েছেন। চট্টগ্রামে শ্রীলঙ্কার বিপক্ষে চলমান টেস্টে দারুণ একটি সেঞ্চুরি করে রান খরা কাটিয়েছেন। শুধু তাই নয়, বাংলাদেশের প্রথম ক্রিকেটার হিসেবে টেস্টে ৫০০০ রান গড়ার কীর্তি গড়েন।

এদিন মুশফিক খেলেছেন ২৮২ বলে ১০৫ রানের একটি ঝলমলে ইনিংস। এটি তাঁর ক্যারিয়ারের অষ্টম টেস্ট সেঞ্চুরি।  

মুশফিকের এই সাফল্যের দিনে তাঁর স্ত্রী জান্নাতুল কিফায়াত মন্ডির সামাজিক যোগাযোগমাধ্যমে দেওয়া একটি বক্তব্য বেশ আলোচনার জন্ম দিয়েছে। নিজের ইনস্টাগ্রাম হ্যান্ডেলে মন্ডি লিখেছেন, ‘আমরা হাসি মুখেই বিদায় নেব ইনশাআল্লাহ! তবে আপনাদের রিপ্লেসমেন্ট (বিকল্প) আছে তো? সেদিকেও একটু নজর দিলে বাংলাদেশ ক্রিকেটের উন্নয়ন হতো!’

নিজেদের প্রথম ইনিংসে ৪৬৫ রান করে বাংলাদেশ। শ্রীলঙ্কার ৩৯৭ রান টপকে প্রথম ইনিংসে ৬৮ রানের লিড পায় মুমিনুল হকের দল।

প্রথম ইনিংসে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ১৩৩ রান করেন তামিম ইকবাল। ২১৮ বলে তাঁর ইনিংসটি সাজানো ছিল ১৫টি বাউন্ডারি দিয়ে। আরেক সেঞ্চুরিয়ান মুশফিক করেছেন ২৮২ বলে ১০৫ রান।

দিনের শেষ দিকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে  দুই উইকেটে  ৩৯ রান নিয়ে দিন শেষ করে শ্রীলঙ্কা। ২৯ রানে পিছিয়ে থেকে আগামীকাল টেস্টের পঞ্চম দিন শুরু করবে সফরকারীরা।