মেসিকে নিয়ে ধোঁয়াশা, বিকল্প হিসেবে যাকে চাচ্ছে পিএসজি

Looks like you've blocked notifications!
পিএসজির জার্সিতে মেসি। ছবি : পিএসজির ভেরিফায়েড ফেসবুক পেজ থেকে নেওয়া

ফের আলোচনায় মেসির পিএসজি অধ্যায়। নতুন করে ফরাসি ক্লাব পিএসজি’র সঙ্গে মেসির চুক্তি না করায় গুঞ্জন রয়েছে আগামী মৌসুমে ক্লাব পরিবর্তন করতে পারেন আর্জেন্টিনার এই তারকা ফুটবলার। শেষমেশ ফরাসি ক্লাবটির সঙ্গে মেসির চুক্তি নবায়ন হবে তো! সময় যত গড়াচ্ছে প্যারিসে মেসির ভবিষ্যত ততই অনিশ্চিত হয়ে পড়েছে।

গত শুক্রবার (২৪ মার্চ) জনপ্রিয় ফুটবলভিত্তিক ওয়েবসাইট গোল ডটকমের প্রতিবেদন অনুযায়ী, লিগ ওয়ানে পিএসজি দাপট দেখালেও ব্যর্থ হচ্ছে চ্যাম্পিয়ন্স লিগে। বিশ্বকাপজয়ী মেসির বিকল্প হিসেবে পর্তুগালের তরুণ এক ফুটবলারের উপর নজর দিয়েছে ফরাসি ক্লাবটি। যার নাম রাফায়েল লিও। ২৩ বছর বয়সী এই পর্তুগিজ ফরোয়ার্ডকে আগামী মৌসুমের দলবদলে দলে নিতে আগ্রহী পিএসজি।

অবশ্য তরুণ এই ফুটবলারের ওপর নজর রয়েছে ইংলিশ ক্লাব চেলসিরও। এসি মিলানের হয়ে খেলা এই ফুটবলারের সঙ্গে আগামী বছর শেষ হবে দলটির চুক্তি। তাই ধারণা করা হচ্ছে তার সঙ্গে নতুন করে চুক্তি বাড়াবে না এসি মিলান। সেক্ষেত্রে নতুন ঠিকানা খুঁজতে হবে পর্তুগালের এই ফরোয়ার্ডকে। সেই সুযোগে তাকে দলে ভেড়াতে আগ্রহী পিএসজি।

পর্তুগালের জার্সিতে ১৭ ম্যাচ খেলে ২ গোল করেছেন লিও। ২০১৯ সালে এসি মিলানে যোগ দেওয়া লিও এখন পর্যন্ত ক্লাবটির জার্সিতে ১২০ ম্যাচ খেলে গোল করেছেন ৩১টি।

শর্ত অনুযায়ী মেসির সঙ্গে আরও এক বছর চুক্তি বাড়িয়ে নেয়ার সুযোগ রয়েছে পিএসজির। তবে সেটা হতে হবে দুই পক্ষের সমঝোতার ভিত্তিতে। কিন্তু চলতি বছর জুনের পর সম্ভবত আর পিএসজিতে থাকতে চাচ্ছেন না লিওনেল মেসি। যে কারণে এখন পর্যন্ত তিনি পিএসজির সঙ্গে চুক্তি বাড়ানোর বিষয়ে কোনো নিশ্চয়তা দেননি।