মেসিদের বিপক্ষে সৌদি দলের অধিনায়ক রোনালদো

Looks like you've blocked notifications!
ক্রিস্টিয়ানো রোনালদো ও লিওনেল মেসি। ছবি : উয়েফা

লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদো গত দেড় দশক ধরে শাসন করছেন বিশ্ব ফুটবল। কাতার বিশ্বকাপ জিতে মেসি সেরার তর্ক থামিয়ে দিলেও দুইজনের আবেদন এতটুকু কমেনি। বিশেষত, বিষয়টা যখন ফেমের, তখন তাদের ধারেকাছেও কেউ নেই। তাদেরকে মাঠে দেখতে ভক্তরা উন্মুখ হয়ে থাকেন, একসঙ্গে পেলে তো পোয়া বারো।

রোনালদো রিয়াল মাদ্রিদে, মেসি বার্সেলোনায় থাকাকালীন নিয়মিতই দেখা হতো দুজনের। ভক্তরা পেতো প্রিয় তারকাদের একে অপরের বিরুদ্ধে খেলতে দেখার সুযোগ। সিআরসেভেন জুভেন্টাসে পাড়ি জমালে সেই সুযোগ ক্ষীণ হয়ে আসে। তবুও দেখা হয় চ্যাম্পিয়ন্স লিগে। পরবর্তীতে মেসি পিএসজিতে, রোনালদো ম্যানচেস্টার ইউনাইটেডে চলে যাওয়ার পর তারা মুখোমুখি হননি।

তবে ফুটবল ভক্তদের অপেক্ষা শেষ হতে চলেছে। আবারও দেখা যাবে মেসি বনাম রোনালদোর লড়াই। চলতি মাসেই সৌদি আরবে প্রীতি ম্যাচ খেলবে লিওনেল মেসির ক্লাব পিএসজি। সৌদি ক্লাব আল হিলাল ও আল নাসেরের খেলোয়াড়দের সমন্বয়ে তৈরি যৌথ একাদশের বিপক্ষে খেলবে প্যারিসিয়ানরা।

সৌদি আরবের রিয়াদের কিং ফাহাদ আন্তর্জাতিক স্টেডিয়ামে রিয়াদ সেশন কাপ নামের ম্যাচটি হবে আগামী বৃহস্পতিবার। আর এই ম্যাচে সৌদি দলের একাদশকে নেতৃত্ব দেবেন সদ্য সৌদির ক্লাবে নাম লেখানো রোনালদো।

রোনালদোর সৌদি দলের অধিনায়কের আর্মব্যান্ড পরার কথা সোমবার টুইট করে জানান জেনারেল এন্টারটেইনমেন্ট অথরিটির (জিইএ) চেয়ারম্যান তুর্কি আল শেখ। রোনালদোকে আর্মব্যান্ড পরিয়ে দেওয়ার একটি ভিডিও পোস্ট করেন তিনি। সেই ভিডিওতে দেখা যাচ্ছে, রোনালদো অধিনায়কের বাহুবন্ধনী গ্রহণ করছেন।

সম্প্রতি রোনালদো যোগ দিয়েছেন আল নাসেরে। তাতেই মেসি-রোনালদোর লড়াই দেখার সুযোগ হচ্ছে ভক্তদের। এই ম্যাচটি হওয়ার কথা ছিল ২০২২ এর শুরুর দিকে। কিন্তু করোনা মহামারির নতুন ওয়েভের ফলে তখন তা হয়ে ওঠেনি। যা আখেরে লাভই হলো ফুটবলপ্রেমীদের। সম্ভবত শেষবার দুই মহাতারকাকে একই ম্যাচে অংশ নিতে দেখা যাবে।